Saturday 31st of October 2020 02:04:11 AM
Sunday 15th of March 2015 12:00:15 AM

তিকরিত ৩ দিনের মধ্যে দখলের ঘোষণা ইরাকী বাহিনীর

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
তিকরিত ৩ দিনের মধ্যে দখলের ঘোষণা ইরাকী বাহিনীর

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৪মার্চঃ সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল’র কাছ থেকে ‌ইরাকের তিকরিত শহর তিন দিনের মধ্যে দখল করার ঘোষণা দিয়েছে ইরাকের সশস্ত্র বাহিনী। উত্তরাঞ্চলীয় সালাহউদ্দিন প্রদেশের এ শহরটি দখলের জন্য গত কয়েকদিন ধরে লড়াই চলছে এবং এতে ইরাকি সামরিক বাহিনীকে সহায়তা করছে দেশটির শিয়া-সুন্নি স্বেচ্ছাসেবী ও কুর্দি পেশমার্গা বাহিনী।

ইরাকের বাদ্‌র স্বেচ্ছাসেবী বাহিনীর কমান্ডার কারিম আন-নূরি বলেছেন, তিকরিত শহর থেকে সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল-কে উৎখাত করতে ৭২ ঘণ্টার বেশি সময় লাগবে না। তিকরিতের দক্ষিণে আওজা গ্রাম থেকে বার্তা সংস্থা এএফপি-কে দেয়া সাক্ষাৎকারে তিনি আজ(শনিবার) এসব কথা বলেছেন।

কমান্ডার নূরি বলেন, তিকরিত শহরে অবস্থানরত আইএসআইএল সন্ত্রাসীদেরকে চারদিক থেকে ঘিরে  ফেলা হবে; শহরে তাদের সংখ্যা এখন ৬০ থেকে ৭০ জন। তিনি বলেন, তিকরিত শহরে আইএসআইএল’র পেতে রাখা বিস্ফোরক পরিষ্কার করার পরই শহরকে মুক্ত বলে ঘোষণা করা হবে। এর আগে, গতকাল বলা হয়েছে- তিকরিত শহরের শতকরা ৫০ ভাগ মুক্ত হয়ে গেছে।ইরনা


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc