Sunday 29th of November 2020 07:59:50 AM
Saturday 22nd of March 2014 08:29:40 PM

তাৎক্ষণিক ব্যবস্থা নিতেঃসশস্ত্র বাহিনীকে ক্ষমতা ইসির

আইন-আদালত, বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
তাৎক্ষণিক ব্যবস্থা নিতেঃসশস্ত্র বাহিনীকে ক্ষমতা ইসির

আমারসিলেট24ডটকম,২২মার্চঃ চতুর্থ ও পঞ্চম ধাপের নির্বাচনে সহিংসতা রোধে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে সশস্ত্র বাহিনীকে  ক্ষমতা দিয়েছে  নির্বাচন কমিশন (ইসি)।  শনিবার  সশস্ত্র বাহিনীকে এ-সংক্রান্ত একটি চিঠি দিয়েছে ইসি।

চিঠিতে  বলা হয়েছে,  ২৩ ও ৩১ মার্চ অনুষ্ঠেয় উপজেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে  অনুষ্ঠানের লক্ষ্যে স্বাভাবিক আইনশৃংখলা পরিস্থিতি নিশ্চিত করা, সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিতকরণসহ  যেকোনো সহিংসতা রোধে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া  এবং স্ট্রাইকিং ফোর্স হিসেবে সশস্ত্র বাহিনীর উপস্থিতি/ কার্যক্রম নির্বাচনী এলাকায়  দৃশ্যমান  করার জন্য নির্বাচন কমিশন বিশেষভাবে নির্দেশনা প্রদান করেছে ।
কোনোরকম দাঙ্গা-হাঙ্গামা বা আইনশৃঙ্খলা পরিপন্থী ঘটনা নজরে আসামাত্র  সংশ্লিষ্ট কর্মকর্তা  দ্য কোড অব ক্রিমিনাল প্রসিডিউর ১৮৯৮-এর ধারা ১৩১ অনুসারে তাৎক্ষণিক প্রয়োজনীয়  পদক্ষেপ গ্রহণ করতে পারেন বলেও চিঠিতে নির্দেশনা দেয়া হয়েছে।
প্রসঙ্গত. প্রথম ধাপের নির্বাচন মোটামুটি সুষ্ঠুভাবে হলেও দ্বিতীয় ও তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনে ব্যাপক সহিংসতা ও অনিয়ম ঘটেছে।

উল্লেখ্য,দেশে উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে আগামীকাল রবিবার ৪৩ জেলার ৯১ উপজেলায় এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে সামনে রেখে বৃহস্পতিবার দিবাগত মধ্য রাত থেকেই সংশ্লিষ্ট এলাকায় মিছিল-মিটিংসহ সব ধরনের নির্বাচনী প্রচার প্রচারণা বন্ধ হয়ে গেছে। এসব উপজেলায় স্ট্রাইকিং ফোর্স হিসেবে শুক্রবার থেকেই মাঠে নেমেছে সেনাবাহিনী। সাথে রয়েছে পর্যাপ্ত সংখ্যক র‌্যাব, বিজিবি, পুলিশ ও আনসার সদস্য।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc