Tuesday 29th of September 2020 03:34:38 PM
Monday 11th of January 2016 04:30:39 PM

তাহিরপুর সীমান্ত থেকে ২ জনকে ধরে নিয়ে গেছে বিএসএফ

বিশেষ খবর, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
তাহিরপুর সীমান্ত থেকে ২ জনকে ধরে নিয়ে গেছে বিএসএফ

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১১জানুয়ারী,মোজাম্মেল আলম ভূঁইয়াঃ সুনামগঞ্জের তাহিরপুর সীমান্ত দিয়ে প্রতিদিন সরকারের লক্ষলক্ষ টাকার রাজস্ব ফাঁকি দিয়ে ওপেন পাচাঁর করা হচ্ছে চুনাপাথর,কয়লা,ঘোড়া ও মাদকদ্রব্য। এসবের বিনিময়ে দেশীপণ্য মাছ,হাঁস,মোরগ,শাক-সবজি,ভৈজ্যতেল,সিরামিকের থালা-বাসন,জগ,গ্লাস,মোবাইল সীম ও কার্ড ভারতে পাঠাচ্ছে চোরাচালানীরা। লাউড়গড় সীমান্তের ১২০৩নং পিলার সংলগ্ন যাদুকাটা নদী দিয়ে ভারত থেকে কয়লা,মাদক ও ঘোড়া পাচাঁর করার সময় ২চোরাচালানীকে ধরে নিয়ে গেছে ভারতীয় বিএসএফ। আটককৃত চোরাচালানীরা হলেন,উপজেলার বাদাঘাট ইউনিয়নের শাহিদাবাদ গ্রামের আনোয়ার হোসেন ও লাউড়গড় গ্রামের সোহাগ মিয়া।

স্থানীয়রা জানায়,প্রতিদিনের মতো গতকাল সোমবার ভোরে সীমান্তের লাউড়গড় বিজিবি ক্যাম্প সংলগ্ন যাদুকাটা নদী দিয়ে বিজিবি সোর্স আব্দুল গফ্ফার,নুরু মিয়া,নবীকুল ও জজ মিয়া ভারত থেকে কয়লা,মাদক ও ঘোড়া পাচাঁর করার সময় তাদের ২সহকারী চোরাচালানী সোহাগ মিয়া ও আনোয়ার হোসেনকে ধরে নিয়ে যায় বিএসএফ। এখনও পর্যন্ত তাদেরকে ফেরত দেওয়া হয়নি।

এ ব্যাপারে লাউড়গড় বিজিবি ক্যাম্প কমান্ডার আব্দুল হাকিম জানান,আটককৃত ২চোরাচালানীদের ফেরত আনার জন্য চেষ্টা চলছে। এদিকে গত শনিবার ৯টায় উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের টেকেরঘাট সীমান্তের রজনীলাইন গ্রামের ইয়াবা ও হেরুইন চোরাচালানী হেকমত আলী(২৭),তার সহযোগী কুতুব উদ্দিন(৩৫) ও মোহাম্মদ আলী(৪০)কে গ্রেফতার করেছে পুলিশ। সীমান্ত চোরাচালান প্রতিরোধে পুলিশ চিহ্নিত মাদক চোরাচালানীদের গ্রেফতার করলেও চোরাচালান বন্ধের ব্যাপারে কোন ব্যবস্থা নিচ্ছেনা বিজিবি।

এব্যাপারে জানতে বিজিবির টেকেরঘাট কোম্পানীর কমান্ডার মহিউদ্দিনের সরকারী মোবাইল নাম্বারের কল করলে সাংবাদিক পরিচয় পেয়ে তিনি লাইন কেটে দেন। তাহিরপুর থানার ওসি মোহাম্মদ শহিদুল্লাহ বলেন,সীমান্ত চোরাচালান প্রতিরোধের দায়িত্ব মূলত বিজিবির,কিন্তু আইনশৃংখলা রক্ষার স্বার্থে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি।

সুনামগঞ্জ ২৮ব্যাটালিয়নের বিজিবি অধিনায়ক গোলাম মহিউদ্দিন বলেন,সীমান্ত চোরাচালান প্রতিরোধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc