তাহিরপুরে হানাদার মুক্ত দিবস

    0
    9

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৪ডিসেম্বর,সুনামগঞ্জ প্রতিনিধি:   সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় ৪ ডিসেম্ভর সোমবার হানাদার মুক্ত দিবস। ১৯৭১ সালের এই দিনে দেশ মাতৃকার মুক্তির টানে বাংলার দামাল ছেলেরা জীবন বাজিঁ রেখে সারা বাংলাদেশের ন্যায় ববর্র পাকিস্তানী বাহিনীকে প্রতিরোধ করে। তাহিরপুর উপজেলা থেকেও বিতারিত করে শত্রু মুক্ত করে স্বাধীন বাংলায় লাল সবুজের জাতীয় পতাকা উত্তোলন করে মুক্তিকামী সোনার বাংলার সোনার ছেলেরা। তাহিরপুর উপজেলা যুদ্ধাহত মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার হাজী মুজাহিদ উদ্দিন আহমেদ ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার রফিকুল ইসলাম জানান-তাহিরপুর উপজেলা ৫নং সেক্টরের ৪নং সাব সেক্টরের বড়ছড়া,টেকেরঘাট এর অধিনে ছিল।

    এই দিনে মুক্তিযোদ্ধারা উপজেলার বিভিন্ন এলাকায় সারা রাত জেগে যুদ্ধ করে হানাদার বাহিনীদের কে পরাজিত করে। উপজেলা সদরে অবস্থান রত পাকিস্তানী হানাদারদের শেষ বারের মত মরন কামর দেবার জন্য বিভিন্ন পরিকল্পনা করে। মেজর মুসলেদ্দিনের নেতৃত্বে সবাই একত্রিত হয়ে ঝাঁপিয়ে পড়ে উপজেলা সদরে ভোর ৪টার পর পর। কিন্তু এলাকা থেকে এর আগেই দখলার,নিষ্টুর,বর্বর পাকিস্তানী হানাদার বাহিনীরা নিজেদের করুন পরিনতির কথা স্বরন করে পালিয়ে যায়। এই সংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে আনন্দে সবার মুখে উচ্চারিত হয় জয় বাংলা বাংলার জয় প্রতিধবনি। শুরু হয় আনন্দ মিছিল,মিছিলে মুখরীত হয়ে উঠে সারা উপজেলা।

    তাহিরপুর উপজেলা হানাদার মুক্ত দিবস উপলক্ষ্যে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড ও উপজেলা প্রশাসনের পক্ষ্য থেকে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে। জানাযায়,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড ও উপজেলা প্রশাসনের যৌথ উদ্দ্যোগে শহীদ মিনারে পুষ্পস্তবক অপর্ন,র‌্যালী ও আলাচনা সভা সহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here