Monday 26th of October 2020 06:45:06 PM
Tuesday 5th of May 2015 06:18:39 PM

তাহিরপুরে ভারতীয় মদ ও চোরাই কয়লা আটক

অপরাধ জগত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
তাহিরপুরে ভারতীয় মদ ও চোরাই কয়লা আটক

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৪মে,মোজাম্মেল আলম ভূঁইয়াঃ সুনামগঞ্জ জেলার তাহিরপুরে ভারতীয় ২০বোতল মদ ও আড়াই টন চোরাই কয়লা আটক করেছে বিজিবি। আটককৃত কয়লার মূল্য ৩১হাজার টাকা ও মদের মূল্য ৩০হাজার টাকা। স্থানীয়রা জানায়-প্রতিদিনের মতো গতকাল মঙ্গলবার ভোররাতে বির্তকিত এসআই জামালের নেতৃত্বে চিহ্নিত চোরাচালানী ও চাঁদাবাজি মামলা আসামী আজাদ মিয়া ও লুচ্ছা সাজ্জাদ লাউড়েরগড় সীমান্তের ১২০৫পিলার সংলগ্ন বাউলহাটি এলাকা দিয়ে মদ পাচাঁর করে তাদের কামড়াবন্দ গ্রামের বাড়িতে নিয়ে যাওয়ার সময় অভিযান চালিয়ে ২০বোতল মদ আটক করে।

এসময় বিজিবির উপস্থিতি টেরপেয়ে মোটর সাইকেল যোগে লুচ্ছা সাজ্জাদ আজাদ মিয়াকে নিয়ে পালিয়ে যায়। অন্যদিকে গত সোমবার রাত ১২টায় ১৫-২০জন শ্রমিক নিয়ে টেকেরঘাট সীমান্তের ১১৯৯পিলার সংলগ্ন রজনী লাইন এলাকা দিয়ে ভারত থেকে অবৈধভাবে কয়লা পাচাঁর করে বিভিন্ন স্থানে মজুদ করে রাখে আজাদ ও লুচ্ছা সাজ্জাদ। পরে গোপন সংবাদের ভিত্তিতে পৃথক অভিযান চালিয়ে আড়াই টন অবৈধ কয়লা আটক করে বিজিবি।

পাচাঁরকৃত এসব চোরাই কয়লার প্রতি বস্তা থেকে লুচ্ছা সাজ্জাদ আজাদের নামে ২০টাকা,এসআই জামালের নামে ২০টাকা,তার নিজের নামে ১০টাকাসহ আরো বিভিন্ন প্রতিষ্টানের নামে চাঁদা উত্তোলন করে। আর এই চাঁদাবাজির জন্য শাহআরেফিন মেলায় ও বড়ছড়ায় দুইবার গণধৌলাই খেয়েছে আজাদ মিয়া ও লুচ্ছা সাজ্জাদ। তারপর সালিশের মাধ্যমে ১০হাজার টাকা জরিমানা দেওয়াসহ নাখে খত দেয়। এছাড়াও রাতের আধারে মোটর সাইকেল চালকের স্ত্রীকে তুলে নেওয়ার চেষ্টার অপরাধে লুচ্ছা সাজ্জাদ সালিশে হাতে পায়ে ধরে ক্ষমা চেয়ে নাখে খত দিয়ে নিজেকে রক্ষা করে।

এ ব্যাপারে লুচ্ছা সাজ্জাদ বলেন-আমরা যা ইচ্ছা তাই করব তাতে তোদের কি,আমাদেরকে নিয়ে বেশি বাড়াবাড়ি করলে মামলায় ডুকিয়ে দেব। সুনামগঞ্জ ৮ ব্যাটালিয়নের বিজিবি অধিনায়ক গোলাম মহিউদ্দিন বলেন-সীমান্ত এলাকায় অবৈধ অনুপ্রবেশ,সকল ধরনের চোরাচালানসহ যেকোন ধরনের অপতৎপরতা প্রতিরোধে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc