Friday 18th of September 2020 08:38:25 PM
Friday 28th of August 2015 04:24:02 PM

তাহিরপুরে নদীপথে চাঁদাবাজি:আওয়ামীলীগের দু’গ্রুপে সংঘর্ষে মহিলাসহ আহত-১৫

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
তাহিরপুরে নদীপথে চাঁদাবাজি:আওয়ামীলীগের দু’গ্রুপে সংঘর্ষে মহিলাসহ আহত-১৫

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৮আগস্ট,মোজাম্মেল আলম ভূঁইয়া:  সুনামগঞ্জ জেলার তাহিরপুরে নদীপথে নৌযান থেকে চাঁদা উত্তোলনকে কেন্দ্র করে আওয়ামীলীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। এঘটনায় মহিলাসহ উভয়পক্ষের ১৫জন আহত হয়েছে। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় দুই মহিলাসহ ৭জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যান্য আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

ঘটনাটি ঘটেছে গতকাল শুক্রবার সকাল ৮টায় উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের পাটলাই নদীতে। পুলিশ ও স্থানীয়রা জানায়,উপজেলা সীমান্তের চাঁরাগাঁও,বড়ছড়া ও বাগলী শুল্কষ্টেশন দিয়ে আমদানীকৃত কয়লা ও চুনাপাথর ইঞ্জিনের নৌকা ও কার্গো যোগে পাটলাই নদী দিয়ে দেশের বিভিন্ন স্থানে পরিবহন করা হয়। আর এসকল নৌকা ও কার্গো থেকে দেবত্তর স্টেট্র,কখনো ওয়াকফ স্টেট্র ও আবার কখনো খাশ কলেকশনের নামে প্রতিদিন চাঁদাবাজি করছে আওয়ামীলীগ ও ছাত্রলীগ নামধারী এলাকার চিহ্নিত সন্ত্রাসীরা। আর এই চাঁদাবাজি চলছে দীর্ঘদিন যাবত।

সন্ত্রাসীদের কথা মতো চাঁদার টাকা না দিলে নৌকার মাঝিদের মারধর করাসহ মালামাল ছিনিয়ে নেওয়া হয়। প্রতিদিনের মতো গতকাল শুক্রবার সকাল ৮টায় উত্তর শ্রীপুর ইউনিয়নের কুড়েরপাড় গ্রামের আওয়ামীলীগ নেতা শাহানুর মিয়া ওয়াকফ স্টেট্রের নামে তার লোকজন নিয়ে পাটলাই নদীতে চাঁদা উত্তোলন করতে যায়।

এখবর পেয়ে পার্শ্ববর্তী শিবরামপুর গ্রামের আরেক আওয়ামীলীগ নেতা মতিউর রহমান খাস কালেকশনের নামে নৌকা থেকে চাঁদা উত্তোলন করতে গেলে একপক্ষ অন্যপক্ষেকে বাঁধা দেয়। এঘটনার জের ধরে দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে দু’গ্রুপের সন্ত্রাসীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় ঘন্টাব্যাপী সংঘর্ষে মহিলাসহ উভয়পক্ষের ১৫জন আহত হয়।

এঘটনার পর থেকে এলাকা থমথমে অবস্থা বিরাজ করছে। যেকোন মূহর্তে আবারও সংঘর্ষের ঘটনা ঘটতে পারে আশংকা প্রকাশ করেছে এলাকার শান্তি প্রিয় নিরীহ মানুষ। তাহিরপুর থানার ওসি শহিদুল্লাহ এঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,লিখিত অভিযোগ পেলে এব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc