Friday 2nd of October 2020 01:21:33 AM
Saturday 9th of January 2016 02:15:02 PM

তাহিরপুরে ওপনে চোরাচালান:৩ মাদক চোরাচালানী গ্রেফতার

অপরাধ জগত, আইন-আদালত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
তাহিরপুরে ওপনে চোরাচালান:৩ মাদক চোরাচালানী গ্রেফতার

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৯জানুয়ারী: সুনামগঞ্জের তাহিরপুর সীমান্ত দিয়ে প্রতিদিন সরকারের লক্ষলক্ষ টাকার রাজস্ব ফাঁকি দিয়ে ওপেন পাচাঁর করা হচ্ছে চুনাপাথর,কয়লা ও মাদকদ্রব্য। এসবের বিনিময়ে দেশীপণ্য মাছ,হাঁস,মোরগ,শাক-সবজি,ভৈজ্যতেল,সিরামিকের থালা-বাসন,জগ,গ্লাস,মোবাইল সীম ও কার্ড ভারতে পাঠাচ্ছে চোরাচালানীরা।

শুক্রবার রাত ৯টায় উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের টেকেরঘাট সীমান্তের রজনীলাইন গ্রামের ইয়াবা ও হেরুইন চোরাচালানী হেকমত আলী(২৭),তার সহযোগী কুতুব উদ্দিন(৩৫) ও মোহাম্মদ আলী(৪০)কে গ্রেফতার করেছে পুলিশ। সীমান্ত চোরাচালান প্রতিরোধে পুলিশ চিহ্নিত মাদক চোরাচালানীদের গ্রেফতার করলেও চোরাচালান বন্ধের ব্যাপারে কোন ব্যবস্থা নিচ্ছেনা বিজিবি।

বড়ছড়া ও চাঁরাগাঁও শুল্কস্টেশনের ব্যবসায়ীসহ এলাকাবাসী জানান,দেশের অর্থনৈতিক মেরুদন্ড ভেঙ্গে দিয়ে নিজেদের পকেট ভারী করার জন্য বিজিবি ও চোরাচালানীরা মিলেমিশে সীমান্তের রজনীলাইন,লাকমা,টেকেরঘাট,বড়ছড়া,বুরুঙ্গাছড়া,লালঘাট,বালিয়াঘাট,পাটলাই নদী,চাঁরাগাঁও,কলাগাঁও,জঙ্গলবাড়ি,চানপুর,গারোঘাট,বারেকটিলা,যাদুকাটা নদী,মুকশেদপুর, পুরান লাউড় ও লাউড়গড় এলাকা দিয়ে ওপেন চোরাচালান করছে। ভারত থেকে প্রতিবস্তা কয়লা পাচাঁরের জন্য ৮০টাকা,প্রতিট্রলি চুনাপাথর ১০০টাকা,নুড়ি পাথর ও মরাপাথর প্রতিট্রলি ৫০টাকা,১টি ঘোড়া ৩হাজার টাকা,ভারতীয় কাঠ ১টি থেকে ৬০টাকা, মদ,গাঁজা, হেরুইন,ইয়াবা ও নাসির উদ্দিন বিড়ির জন্য সাপ্তাহিক ২০হাজার হারে প্রতিটি বিজিবি ক্যাম্পের নামে চাঁদা উত্তোলন করা হচ্ছে। আর এসব চাঁদার টাকা উত্তোলনের জন্য প্রতিটি ক্যাম্পে সোর্স হিসেবে মৌখিকভাবে নিয়োগ করা হয়েছে চোরাচালান,চাঁদাবাজি ও মাদক পাচাঁর মামলার জেলখাটা আসামীদের। এসকল সোর্স নামধারী বিভিন্ন মামলার আসামীদেরকে দিয়ে কয়লা,চুনাপাথর ও মাদকদ্রব্য পাচাঁর করতে গিয়ে সীমান্তের লালঘাটে কয়লার গুহায় চাপা পড়ে ১জন,লাকমায় ৩জন,চাঁরাগাঁয়ে ২জন,যাদুকাটা নদীতে ডুবে ৫জন ও চানপুরে ২জনের মৃত্যু হয়েছে। এছাড়া বিএসএফের হাতে আটক হয়ে জেল খেটেছে শতশত নিরীহ কয়লা ও পাথর শ্রমিক।

এব্যাপারে জানতে বিজিবির টেকেরঘাট কোম্পানীর কমান্ডার মহিউদ্দিনের সরকারী মোবাইল নাম্বারের কল করলে সাংবাদিক পরিচয় পেয়ে তিনি লাইন কেটে দেন। তাহিরপুর থানার ওসি মোহাম্মদ শহিদুল্লাহ জানান,বড়ছড়া শুল্কস্টেশন সংলগ্ন এলাকা থেকে ৩মাদক চোরাচালানীকে গ্রেফতার করে আজ শনিবার সকাল ১১টায় জেলহাজতে পাঠানো হয়েছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc