Wednesday 26th of June 2019 03:59:29 AM
Tuesday 21st of May 2019 01:42:44 AM

তাহিরপুরে এসিল্যান্ড কর্তৃক বৈধ ভূমি থেকে উচ্ছেদের অভিযোগ

বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
তাহিরপুরে এসিল্যান্ড কর্তৃক বৈধ ভূমি থেকে উচ্ছেদের অভিযোগ

“আমি কাগজপত্র দেখে ঐ জায়গা থেকে উচ্ছেদ করেছি” ভূমি র্কমকর্তা মুনতাসিন হাসান

 

সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় যুবলীগ নেতার বৈধ দখলদারীত্ব ভূমি থেকে জোরপূর্বক উচ্ছেদ করে ব্যাপক সমালোচনার জন্ম দিয়েছেন সদ্য যোগদানকারী ভূমি র্কমকর্তা মুনতাসিন হাসান। কোন নোটিশ ছাড়াই বৈধ্য দখলদারীর ভূমি থেকে উচ্ছেদ করায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছবি ভাইরাল হওয়ায় স্থানীয় জনসাধারনের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।
এই বিষয়ে ভুক্তভোগী যুবলীগ নেতা জেলা প্রশাসক ও মাননীয় এমপি মহোদয়ের সুদৃষ্টি কামনা করছেন এবং ন্যায় বিচারের জন্য প্রার্থী হয়েছেন বাদাঘাট ইউনিয়নের বাদাঘাট বাজার বনিক সমিতির সভাপতি ও বাদাঘাট ইউনিয়ন যুবলীগের সভাপতি সেলিম হায়দার। তিনি জানান,আমি জানিনা আমার বৈধ ভূমি থেকে আমাকে উচ্ছেদ করা হয়েছে। আমাকে নোটিশ করতে পারতেন। কিন্তু তিনি নিজে কেন এত উৎসাহী হয়ে আমার ভূমি থেকে আমাকে উচ্ছেদ করলেন কিসের জন্য। আমি ত কারো জায়গা দখল করেনি। অবৈধ ভাবে দখল করেনি। তাহলে কেন তিনি আমার সাথে এই অন্যায় করলেন। জেলা প্রশাসক ও মাননীয় এমপি মহোদয়ের সুদৃষ্টি কামনা করছেন এবং ন্যায় বিচার চাইছি।
স্থানীয় এলাকাবাসী থেকে জানা যায়,উপজেলা বাদাঘাট ইউনিয়নের বাদাঘাট বাজার বনিক সমিতির সভাপতি ও বাদাঘাট ইউনিয়ন যুবলীগের সভাপতি সেলিম হায়দারের বৈধ ভূমিতে নিজ বাড়িতে যাবার সড়কে নিজ পরিবারের নিরাপত্তার স্বার্থে টিন দিয়ে বেড়া দিয়েছেন। এতে করে এলাকার কিছু স্বার্থনেশ্বী মহল উদ্দ্যেশ্য প্রণোদিত ভাবে উপজেলা প্রশাসন ও ভূমি কর্মকর্তাকে নানান ভাবে কয়েক মাস ধরে বুঝানোর চেষ্টা করে এবং মোটা অংকের উৎকোচ দেয়। এই প্রেক্ষিতে রবিবার (১৯,মে) দুপুরে ভূমির মালিককে না জানিয়ে ভূমি র্কমকর্তা মুনতাসিন হাসান নিজেই অতি উৎসাহী হয়ে নিজে লোক দিয়ে টিনের নিরাপত্তার বেষ্টনী ও স্থাপনা উঠিয়ে দিয়েছেন।
এতে করে সর্ব মহলে প্রশ্ন জেগেছে কেন তিনি এত উৎসাহী হয়ে সামান্য এই কাজটুকু করলেন। অভিযোগ উঠেছে তিনি মোটা অংকের টাকার বিনিময়ে এই সামন্য কাজটি তিনি অতি উৎসাহী হয়ে করেছেন।
যেখানে অনেক অনিয়ম আর দূর্নীতি হচ্ছে আর অবৈধ ভাবে দখল করে ভোগ করছে লোকজন। সেখানে চোখ না পড়ে এখানেই কেন চোখ পড়ল। আর যাদুকাটা নদীতে ড্রেজার দিয়ে বালু পাথর উত্তোলন চলছে সরকারী নিয়ম ভঙ্গ করে সেখানে তিনি অভিযান পরিচালনা করেন না যানও না। কারন সেখান থেকে তিনি মোটা অংকের কমিশন পান।
আরো জানা যায় ভূমি র্কমকর্তা মুনতাসিন হাসান সিলেট বিভাগের জৈন্তাপুর উপজেলায় থাকায় নিজে অতি উৎসাহী হয়ে বিভিন্ন কাজ করে প্রশাসন ও সরকারকে বেকায়দায় ফেলেছিলেন। যার জন্য তাকে সম্প্রতি জৈন্তাপুর উপজেলা থেকে তাহিরপুর উপজেলায় বদলী করা হয়।
এ বিষয়ে তাহিরপুর উপজেলা ভূমি র্কমকর্তা মুনতাসিন হাসান জানান,”আমি কাগজ পত্র দেখে ঐ জায়গা থেকে উচ্ছেদ করেছি। এছাড়াও ঐ ভূমির মালিককে জানিয়েছিলাম।”


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc