Monday 28th of September 2020 09:26:13 PM
Saturday 1st of August 2015 07:08:23 PM

তাহিরপুরে উচ্চ বিদ্যালয়গুলোতে পড়ানো হয় না উচ্চতর গণিত:ক্ষুদ্ধ শিক্ষার্থী ও অভিভাবক

শিক্ষা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
তাহিরপুরে উচ্চ বিদ্যালয়গুলোতে পড়ানো হয় না উচ্চতর গণিত:ক্ষুদ্ধ শিক্ষার্থী ও অভিভাবক

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০১আগস্ট,মোজাম্মেল আলম ভূঁইয়া: সুনামগঞ্জ জেলার তাহিরপুরে উচ্চ বিদ্যালয়গুলোতে পড়ানো হয় না উচ্চতর গণিত। ফলে এই পাঠ্য বিষয়টি নিয়ে বিপাকে পড়েছে শতশত শিক্ষার্থীরা। এব্যাপারে উপজেলার সচেতন ছাত্র অভিভাবকদের অভিযোগ মাধ্যমিক পর্যায়ে বিজ্ঞান শাখায় উচ্চতর গণিত বিষয়টি না পড়ানোর ফলে উচ্চ মাধ্যমিকে ভর্তি হতে গিয়ে শিক্ষার্থীরা পড়ছে নানমূখী সমস্যায়। একারণে ক্ষুদ্ধ শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা।
খোঁজ নিয়ে জানা যায়,১৯৮৮সালে তাহিরপুর বালিকা উচ্চ বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। কিন্তু প্রতিষ্ঠার পর থেকে আজ পর্যন্ত এবিদ্যালয়ে উচ্চতর গণিত বিষয়টি চালু করা হয়নি। অন্যদিকে তাহিরপুর সরকারী উচ্চ বিদ্যালয়ে ২০১২সালের পর থেকে উচ্চতর গণিত বিষয়টি বিজ্ঞান শাখায় অতিরিক্ত বিষয় হিসেবে নাম মাত্র ঝুলে আছে।
এব্যাপারে উজান তাহিরপুর গ্রামের ক্ষুদ্ধ ছাত্র অভিভবাক বাবরুল হাসান বাবলু বলেন,আমার মেয়ে ২০১৩সালে তাহিরপুর বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় বিজ্ঞান শাখায় কৃতকার্য হয়েছে। কিন্তু উচ্চতর গণিত বিষয়টি না থাকায় তাকে উচ্চ মাধ্যমিকে ভর্তি করতে গিয়ে সমস্যায় পড়তে হয়েছে। একারণে তাহিরপুর বালিকা উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেণীতে পড়–য়া শিক্ষার্থী নুসরাত জাহান রিমঝিম অন্যত্র চলে গেছে। এবিদ্যালয়ের নবম শ্রেনীর ছাত্রী সায়মা আলম তৃপ্তি বলেন,আমার ইচ্ছে ছিল উচ্চতর গণিত পড়ব কিন্তু এবিষয়টি স্কুলে পড়ানো হয়না তাই বাধ্য হয়ে জীব বিজ্ঞান নিয়েছি। ভাটি তাহিরপুর গ্রামের ছাত্র অভিভাবক রমেন্দ্র নারায়ন বৈশাখ বলেন,সরকারী উচ্চ বিদ্যালয় থেকে এবছর আমার ছেলে এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে কিন্তু উচ্চতর গণিত না থাকায় সে ভাল কলেজে ভর্তি হতে পারেনি।
এব্যাপারে বালিকা উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান শিক্ষক সৌরভ আহমেদ বলেন,উচ্চতর গনিত পড়ানো হলে কোন সমস্যা নেই কিন্তু কেন পড়ানো হয়না তা বলতে পারবনা। প্রধান শিক্ষক ইয়াহিয়া তালুকদার বলেন,ছাত্ররা উচ্চতর গণিত পড়তে চায়না তাই আমরা এটি চালু করিনি।
তাহিরপুর সরকারী উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান শিক্ষক আব্দুল করিম বলেন,অতিরিক্ত বিষয় হিসেবে উচ্চতর গণিত আছে কিন্তু এবিষয়ের শিক্ষক নিয়মিত স্কুলে উপস্থিত না থাকায় সমস্যা হচ্ছে। প্রধান শিক্ষক মহানন্দ চন্দ্র সরকার বলেন,ছাত্রদের বলেছি যদি কেউ উচ্চতর গণিত পড়তে চায় তাহলে বাড়িতে পড়তে কারণ এবিষয়ে আমাদের শিক্ষক নেই ।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রমাকান্ত দেবনাথ বলেন,উচ্চতর গণিত পাঠ্য বিষয়টি পড়ানো হয়না জানতে পেরেছি এব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষকদেরকে নোটিশ দেওয়া হবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc