Wednesday 26th of June 2019 03:33:34 AM
Friday 31st of May 2019 12:37:44 AM

তা‘লিমুল কুরআন সেন্টারের ইসলামি সেমিনার সম্পন্ন

ইসলাম, বৃহত্তর সিলেট, শিক্ষা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
তা‘লিমুল কুরআন সেন্টারের ইসলামি সেমিনার সম্পন্ন

কুরআন শিক্ষার মর্যাদা দুনিয়ার সকল বিষয়ের শিক্ষার মর্যাদার চেয়েও উত্তমঃসাঈদ বিন নুরুজ্জামান আল মাদানি

তা‘লিমুল কুরআন সেন্টার কর্তৃক আয়োজিত আল কুরআনের সুমহান মর্যাদা ও অধিকার শীর্ষক ইসলামি সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে সৌদি দূতাবাসের রাজকীয় দ্বায়ী, কুদরত উল্লাহ জামে মসজিদের ইমাম ও খতিব সাঈদ বিন নুরুজ্জামান আল মাদানি বলেন- কুরআনুল কারিম লাইলাতুল কদরে নাজিল হয়েছে সে জন্য কদরের রাত সর্বোত্তম। কুরআনুল কারিম রমাদ্বানে নাজিল হয়েছে এ জন্য রমাদ্বান মাস সর্বোত্তম। যে বস্তুনী দিয়ে কুরআনুল কারিম বাঁধা হয় সেই বস্তুনী মাটিতে পড়ে গেলে আমরা চুমু খাই। এটাই কুরআনুল কারিমের মাহাত্ম। বিজ্ঞানীদের গবেষণায় দেখা গেছে বিশ্বে সারা বছরেই উল্কা পড়ে কিন্তু একটি রাত্রে উল্কা পড়ে না সেই রাত্রিই হচ্ছে লাইলাতুল কদর। আল্লাহ সুবহানাহু তায়ালা সূরা ইয়াছিনে নিজেই বলতেছেন কুরআনুল কারিম হচ্ছে বিজ্ঞানময়। আর এ বিজ্ঞানময় কুরআন শেখার জন্য ও বুঝার জন্য আমরা টাকা খরচ করতে চাই না। আমার ছেলে ডাক্তার হবে অথবা ইঞ্জিনিয়ার হবে যতো টাকা প্রয়োজন আমরা খরচ করছি কিন্তু কুরআনের জন্য আমরা টাকা খরচ করতে চাই না। এটা আমাদের জন্য দুর্ভাগ্য। কিন্তু আমরা ফিজিক্স, কেমেস্ট্রি, বায়োলজি শিখতে যতো টাকার প্রয়োজন হয় আমরা খরচ করি। কুরআন শিক্ষা মর্যাদা দুনিয়ার সকল বিষয়ের শিক্ষার মর্যাদার চেয়েও উত্তম।
তিনি গতকাল (বৃহঃস্পতিবার) তা‘লিমুল কুরআন সেন্টার কর্তৃক আয়োজিত “আল কুরআনের সুমহান মর্যাদা ও অধিকার” শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। তা‘লিমুল কুরআন সেন্টারের পরিচালক ক্বারী আবদুল বাছেত মিলনের সভাপতিত্বে ও সেন্টারের সহকারি শিক্ষক আব্দুল হাসিব জাহিদের উপস্থাপনায় অনুষ্ঠিত ইসলামি সেমিনারে পবিত্র কুরআনুল কারিম থেকে তেলাওয়াত করেন সেন্টারের শিক্ষক হাফেজ আহমেদ কবির শামছ, ইসলামি সংগীত পরিবেশন করেন আব্দুল্লাহ মোহাম্মদ নাহিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ইঞ্জিনিয়ার জেড গোলাম মাহবুব, রেজওয়ানুর রহমান চৌধুরী, শেখ শাহিন আহমদ, সাজিদ আলী এবং প্রফেসর মোহন মিয়া প্রমুখ।প্রেস বার্তা


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc