Saturday 7th of December 2019 02:50:19 PM
Saturday 23rd of May 2015 05:57:23 PM

তালামীযের উদ্যোগে “মাযহাবের প্রয়োজনীয়তা” শীর্ষক সেমিনার

বৃহত্তর সিলেট, রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
তালামীযের উদ্যোগে “মাযহাবের প্রয়োজনীয়তা” শীর্ষক সেমিনার

“মাযহাব বিরোধীদের অপতৎপরতা থেকে মুসলিম ছাত্রসমাজকে রক্ষা’র লক্ষে তালামীয কমীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।”মাওলানা হুছামুদ্দিন চৌধুরী ফুলতলী।

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৩মেঃ  বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র সভাপতি মাওলানা হুছামুদ্দিন চৌধুরী ফুলতলী বলেন, বর্তমানে ইসলাম ও মুসলমানগণ জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রে শিকার। একদিকে ইসলাম বিদ্ধেষীরা বিভিন্নভাবে মুসলমানদের অনুভূতিতে আঘাত হানছে, বিশেষত তথ্য প্রযুক্তির অপব্যবহার করে কতিপয় পথভ্রষ্ট ব্লগার তাদের ব্লগে ইসলামের বিরুদ্ধে অপপ্রচার করে দেশে অস্থিশীল পরিবেশ সৃষ্টির পায়তারা করছে। অন্যদিকে লা-মাযহাবি, সালাফি, মুতাযিলারা মনগড়া ভ্রান্ত মতবাদের প্রচার করে মুসলমানদেরকে আমল শূন্য করার অপচেষ্ঠায়  লিপ্ত। ইদানিং কলেজ, বিশ্ববিদ্যালয়ে তাদের অপতৎপরতা উদ্ভেগজনক হারে বৃদ্ধি পাচ্ছে। তাই মুসলমান ছাত্রসমাজকে মাযহাব বিরোধীদের অপতৎপরতা থেকে রক্ষার লক্ষে তালামীয কর্মীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

গতকাল (২২-০৫-১৫) শুক্রবার সন্ধ্যা ৭ ঘটিকার সময় সিলেট নগরীর একটি অভিজাত রেষ্টুরেন্টে অনুষ্টিত বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা কর্তৃক আয়োজিত “মাযহাব মানার প্রয়োজনীয়তা শীর্ষক সেমিনার ও কাউন্সিল অধিবেশনে প্রধান অথিতির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

প্রধান নির্বাচন কমিশনার হিসেবে বক্তব্য রাখেন তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি মো: ফখরুল ইসলাম, সহকারী নির্বাচন কমিশনার হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোস্তফা হাসান চৌধুরী গিলমান । মাযহাব মানার প্রয়োজনীয়তা নিয়ে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ‘র  কেন্দ্রীয় শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মাওলানা মুহাম্মদ নজমুল হুদা খান।

শাবি তালামীযের বিদায়ী সভাপতি মো: দুলাল আহমদের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক জুবায়ের আহমদ রাজুর পরিচালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা আজির উদ্দিন পাশা, বেলাল আহমদ, হযরত শাহজালাল ডি.ওয়াই কামিল মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল ম্ওলানা আবু সালেহ মো: কুতবুল আলম, সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা আতাউর রহমান আতা ,নর্থ ইস্ট ইউনিভার্সিটির লেকচারার নুমান আহমদ, সিলেট মহাণগরী সভাপতি হুমায়ুনুর রহমান লেখন, পূর্ব জেলা সভাপতি উসমান গনী, পশ্চিম জেলা সভাপতি সুহাইল আহমদ তালুকদার, সিলেট মহাণগরী সহ-সভাপতি এনাম উদ্দিন আহমদ, পশ্চিম জেলা সধারণ সম্পাদাক হাফিজ ফারুক আহমদ, পূর্ব জেলা সধারণ সম্পাদাক সাইফুল রহমান শিপু, সিলেট মহাণগরীর সহ-সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান ফরহাদ, এম.সি কলেজ শাখার সহ-সভাপতি শরিফ উদ্দিন, সরকারি কলেজ শাখার সভাপতি মনসুর আহমদ, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা শাখার সভাপতি মো: কামরুজ্জামান, শাবি তালামীযের সহ-সাধারন সম্পাদক মুনীরুজ্জামান চৌধুরী, শাবি তালামীযের প্রচার সম্পাদক বদরুল আলম, প্রাইভেট বিশ্ববিদ্যালয় জোন সিলেট শাখার প্রচার সম্পাদক ময়নুল হক মাহবুব, ২য় ছাত্র হল শাখার সভাপতি আব্দুল আহাদ প্রমূখ।

কাউন্সিল অধিবেশনে হাফিজ জুবায়ের আহমদ রাজুকে সভাপতি ও মো: বদরুল আলমকে সাধারণ সম্পাদক করে ২০১৫-১৬ সনের ৩৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

কমিঠির অন্যান্য দায়ীত্বশীলরা হলেন, সহ-সভাপতি মো; মুনিরুজ্জামান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মো; নিজামুল ইসলাম আব্বাসী, সহ-সাংগঠনিক সম্পাদক জাহিদুল ইসলাম, প্রচার সম্পাদক মো; আব্দুল আহাদ, সহ-প্রচার সম্পাদক আসাদুর রহমান গালিব, অর্থ সম্পাদক মো; ইমরান খান, অফিস সম্পাদক লোকমান আহমদ, সহ-অফিস সম্পাদক সাঈদ আহমদ, প্রশিক্ষণ সম্পাদক মনজুরুল করিম মহসিন, সহ-প্রশিক্ষণ সম্পাদক  রিফাত শামছুল, শিক্ষা ও সাস্কৃতিক সম্পাদক শাহিনুর সুজন, সহ-শিক্ষা ও সাস্কৃতিক সম্পাদক রেদওয়ানুল হক, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মো; কামরুজ্জামান, সহ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক হা: গুফরান আহমদ।

সদস্য সাখাওয়াত হুসেন খোকন, জিয়াউর রহমান, হুছাইন আহমদ, জসিম উদ্দিন, শিহাব আহমদ, সুমন আহমদ, সায়খুল ইসলাম, সাব্বির আহমদ, রিমন আহমদ, মিজানুর রহমান, শাহিন আহমদ, মতিউর রহমান, আল-আমীন, ইমাদ উদ্দিন, হেলাল আহমদ ও রায়হান আহমদ।

অনুষ্ঠানের শুরতে পবিত্র কোরআন তিলাওয়াত করেন হাফিজ ইমরান আহমদ এবং নাতে রাসুল (দঃ) পরিবেশন করেন হাফিজ মনজুরুল করিম মহসিন।প্রেস বিজ্ঞপ্তি


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc