Wednesday 20th of January 2021 09:12:10 AM
Wednesday 24th of December 2014 06:32:56 PM

হবিগঞ্জ আদালতে ও তারেকের বিরুদ্ধে সমন জারিঃমামলা ৪৪টি

আইন-আদালত, বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
হবিগঞ্জ আদালতে ও তারেকের বিরুদ্ধে সমন জারিঃমামলা ৪৪টি

আমারসিলেট24ডটকম,২৪ডিসেম্বর,তৌফিদুল ইসলাম তৌফিকঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে অবমাননাকর বক্তব্য দেয়ার ঘটনায় মামলার পরিপ্রেক্ষিতে বিএনপি’র জ্যেষ্ঠ সহ সভাপতি তারেক রহমানের বিরুদ্ধে সমন জারি করেছেন হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।
আজ বুধবার বেলা সাড়ে ১২টায় জেলা ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক মহিবুর রহমান মাহী বাদী হয়ে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রশীদ আহমেদ মিলন এর আদালতে এক হাজার কোটি টাকার এ মানহানী মামলাটি দায়ের করেন।

এর প্রতিবাদে জেলা ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক মহিবুর রহমান মাহী এক হাজার কোটি টাকা মানহানীর অভিযোগ এনে বুধবার এ মামলাটি দায়ের করেন।

মামলার শুনানী শেষে বিজ্ঞ বিচারক রশীদ আহমেদ মিলন তারেক রহমানের বিরুদ্ধে সমন জারি করেন। এ ছাড়া বিজ্ঞ বিচারক আগামী ২২ জানুয়ারি ২০১৫ ইংরেজী মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেন। মামলার শুনানীতে বাদী পক্ষে সরকারি কৌসুলী (পিপি) এম আকবর হোসেন জিতু, নিলাদ্রী শেখর পুর কায়স্থ টিটো, সুলতান মাহমুদ, হুমায়ূন কবীর সৈকত, শাহ ফখরুজ্জামান এবং বিবাদীপক্ষে শামছু মিয়া চৌধুরী, কামাল উদ্দিন সেলিম ও আব্দুল কাদির প্রমুখ আইনজীবীরা অংশ নেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী সুলতান মাহমুদের সূত্রে বিষয়টির সত্যতা নিশ্চিত  করা হয়েছে।

প্রসঙ্গত,বঙ্গবন্ধুকে ‘রাজাকার’ ও ‘পাকবন্ধু’ বলার অভিযোগে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে এখন পর্যন্ত ৪৪টি মামলা দায়ের করা হয়েছে।

গত ১৮ ডিসেম্বর থেকে ২৩ ডিসেম্বর মঙ্গলবার পর্যন্ত দেশের বিভিন্ন জেলায় এসব মামলা দায়ের করেন আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের স্থানীয় নেতারা। এরমধ্যে বেশ কয়েকটি মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত।

গতকাল দেশের বিভিন্ন জেলায় তারেক রহমানের বিরুদ্ধে ৯টি মামলা দায়ের করা হয়। ২২ ডিসেম্বর ১৮টি, ২১ ডিসেম্বর ১২টি এবং ১৮ ডিসেম্বর দায়ের করা হয় ৫টি মামলা।

গত ১৫ ডিসেম্বর লন্ডনে বিজয় দিবস উপলক্ষে আয়োজিত একটি আলোচনা সভায় বঙ্গবন্ধুকে ‘রাজাকার’ ও ‘পাকবন্ধু’ আখ্যায়িত করে বক্তব্য দেন তারেক রহমান। এরপর দেশে তার বিরুদ্ধে সিরিজ মামলা শুরু করেন আওয়ামী লীগ নেতারা। এছাড়া তারেক রহমানের শাস্তির দাবি করে মানববন্ধন ও কুশপুত্তলিকা দাহ করছেন তারা।

এদিকে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “গত সোমবার পর্যন্ত তারেক রহমানের বিরুদ্ধে ৩৪টি মামলা দায়ের করা হয়েছে। সবগুলো মামলাই মিথ্যা ও ভিত্তিহীন।”

উল্লেখ্য,গত ১৫ ডিসেম্বর লন্ডনে বিজয় দিবস উপলক্ষে আয়োজিত একটি আলোচনা সভায় বঙ্গবন্ধুকে ‘রাজাকার’ ও ‘পাকবন্ধু’ আখ্যায়িত করে বক্তব্য দেন তারেক রহমান। এরপর দেশে তার বিরুদ্ধে সিরিজ মামলা শুরু করেন আওয়ামী লীগ নেতারা। এছাড়া তারেক রহমানের শাস্তির দাবি করে মানববন্ধন ও কুশপুত্তলিকা দাহ করছেন তারা।

এদিকে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, গত সোমবার পর্যন্ত তারেক রহমানের বিরুদ্ধে ৩৪টি মামলা দায়ের করা হয়েছে। সবগুলো মামলাই মিথ্যা ও ভিত্তিহীনত


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc