Saturday 31st of October 2020 03:57:05 PM
Tuesday 14th of April 2015 05:25:42 PM

তারেক রহমানকে ফেরারি আসামি তালিকায় অন্তর্ভুক্ত করে ‘রেড অ্যালার্ট’ জারি

আইন-আদালত, আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
তারেক রহমানকে ফেরারি আসামি তালিকায় অন্তর্ভুক্ত করে ‘রেড অ্যালার্ট’ জারি

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,এপ্রিলঃ বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে ফেরারি আসামি (ওয়ান্টেড পারসন) হিসেবে তালিকায় অন্তর্ভুক্ত করে তার বিরুদ্ধে ‘রেড অ্যালার্ট’ জারি করেছে আন্তর্জাতিক পুলিশ সংস্থা- ইন্টারপোল।

২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলা ও হত্যার অভিযোগে এই ‘রেড অ্যালার্ট’জারি করা হয়। তবে কবে এই নোটিশ প্রকাশিত হয়েছে তার কোনো তারিখ উল্লেখ করা হয়নি।

ইন্টারপোলের ওয়েবসাইটে বাংলাদেশের ৬৭ জন তালিকাভুক্ত ব্যক্তির নাম রয়েছে। তালিকায় সবার শেষে রয়েছে তারেক রহমানের নাম। তার আগে আছেন মানবতাবিরোধী ট্রাইব্যুনালে দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি আবদুল জব্বার।

তারেক প্রসঙ্গে ইন্টারপোলের ওয়েবসাইটে বলা হয়েছে, তার জন্ম ১৯৬৭ সালের ২০ নভেম্বর। তিনি বাংলা, ইংরেজি ও উর্দু ভাষা জানেন। এতে তারেক রহমানের উচ্চতা ১.৬৮ মিটার উল্লেখসহ চুলের রং এবং অন্যান্য শারীরিক বিবরণ দেয়া আছে।

তার কোনো খোঁজ পাওয়া গেলে নিকটস্থ পুলিশ স্টেশন অথবা ইন্টারপোলের সচিবালয়ে যোগাযোগ করে খবর দেয়ার অনুরোধ জানানো হয়েছে ওই ওয়েবসাইটে।

উল্লেখ্য, ২০০৪ সালের ২১ আগস্ট রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা করা হয়। এই গ্রেনেড হামলায় ২২ জন নিহত হন। আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ কয়েক শ লোক আহত হন। ২০০৮ সালের ১১ জুন এ মামলায় ২২ জনকে আসামি করে সিআইডি প্রথম অভিযোগপত্র দেয়। পরে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর এ মামলার অধিকতর তদন্ত করে ২০১১ সালের ৩ জুলাই তারেক রহমানসহ আরও ৩০ জনের বিরুদ্ধে সম্পূরক অভিযোগপত্র দেয় সিআইডি। মোট ৫২ আসামির মধ্যে তারেক রহমানসহ ১৯ জন পলাতক আছেন।

তারেক রহমানের আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন এর আগে দাবি করেছিলেন, এ মামলায় প্রথম দিকে ৬১ জন সাক্ষ্য দিলেও কেউ তারেক রহমানের নাম বলেননি। অথচ মুফতি হান্নানকে নির্যাতন করে তাকে দিয়ে তারেক রহমানের নাম বলানো হয়েছে। মুফতি হান্নান বার বার জবানবন্দি দিয়েছেন আবার প্রত্যাহার করেছেন। দেশের আর কোনো মামলায় এ ধরনের ঘটনা ঘটেনি।ইরনা


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc