Sunday 20th of September 2020 12:31:40 AM
Thursday 10th of April 2014 06:19:25 PM

তারেক জিয়ার বিরুদ্ধে পাবনা থানায় একটি অভিযোগ দায়ের

আইন-আদালত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
তারেক জিয়ার বিরুদ্ধে পাবনা থানায় একটি অভিযোগ দায়ের

আমারসিলেট24ডটকম.১০এপ্রিলচিকিৎসার নামে বিদেশে বসবাসরত বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে পাবনা সদর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।আজ বৃহস্পতিবার দুপুরে খ ম হাসান কবির অভিযোগটি করেন। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহসম্পাদক। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘অবৈধ প্রধানমন্ত্রী’  বলার কারণে তার বিরুদ্ধে এ অভিযোগ দায়ের করা হয় বলে জানা গেছে। আজ ওই অভিযোগে বলা হয়, “এই বক্তব্য তারেক রহমানের মনগড়া ও তা বাংলাদেশের স্বাধীনতাকে বিশ্বের সামনে হেয়প্রতিপন্ন করেছে।”

গত ২৫ মার্চ লন্ডনে “বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি ও স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমান” শীর্ষক আলোচনায় তারেক রহমান বলেছিলেন, “জিয়াউর রহমান শুধু বাংলাদেশের মুক্তিযুদ্ধের ঘোষকই ছিলেন না তিনি ছিলেন বাংলাদেশের প্রথম রাষ্ট্রপ্রধান। এটাই সত্য, আর এটাই ইতিহাস। জিয়াউর রহমান ২৬ মার্চ স্বাধীনতার ঘোষণা দিয়েছেন এনিয়ে কোনো বিতর্ক নেই। শেখ মুজিবও এনিয়ে বিতর্ক করেননি, বরং শেখ মুজিবকে বিতর্কিত করেছে আওয়ামী লীগ।”

অভিযোগে তারেক রহমানের এই ভাষণ ও বঙ্গবন্ধু সম্পর্কে কটূক্তি করার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয়েছে।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  কাজী হানিফুল ইসলামের সূত্রে জানা যায়, “তারেক রহমানের বিরুদ্ধে একটি অভিযোগ এসেছে। আমরা অভিযোগটি গ্রহণ করেছি। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।”


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc