Sunday 17th of January 2021 05:18:35 AM
Tuesday 4th of November 2014 12:32:06 PM

তামিমের সেঞ্চুরিতে বাংলাদেশ ২৫৭/৩

ক্রিকেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
তামিমের সেঞ্চুরিতে বাংলাদেশ ২৫৭/৩

আমারসিলেট24ডটকম,নভেম্বরঃ বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার ৩ ম্যাচ টেস্ট সিরিজের ২য় টেস্টের ২য় দিন আজ মঙ্গলবার শেখ আবু নাসের স্টেডিয়ামে ব্যাটিংয়ে নেমেছে স্বাগতিক বাংলাদেশ। এদিন ১ম সেশনে জিম্বাবুয়ের বিরুদ্ধে ১ম ইনিংসে ব্যাট করছেন দুই ব্যাটসম্যান তামিম ইকবাল এবং সাকিব আল হাসান। তামিম সেঞ্চুরি করেছেন এবং সাকিব হাফ সেঞ্চুরি ক্রিজে রয়েছেন। দ্বিতীয় ঘণ্টার শুরুতে নাটসাই মুশাংওয়ের বলে লংঅন দিয়ে ৪ মেরে শতকে পৌঁছান তামিম। শতকে পৌঁছেও খুব একটা উদযাপন করেননি তিনি। একহাতে হেলমেট আর অন্য হাতে ব্যাট তুলে দর্শকদের অভিনন্দের জবাব দিয়েই পরের খেলার জন্য প্রস্তুত হন তিনি।
২০০৮ সালে অভিষেকের পর ২০তম ইনিংসে প্রথম শতক পেয়েছিলেন তামিম। ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে ১২৮ রান করার পথে ২৪৩ বল খেলেছিলেন তিনি। ৫ ইনিংস বিরতির পর আবার শতক পান তামিম। ২০১০ সালে ঢাকায় ভারতের বিপক্ষে ১৫১ রানের ক্যারিয়ার সেরা ইনিংস খেলেন মাত্র ১৮৩ বলে। ৭ ইনিংস বিরতির পর আবার শতক পান দেশসেরা উদ্বোধনী ব্যাটসম্যান তামিম। আর এ ৭ ইনিংসের ৫টিতেই অর্ধশতক করেছিলেন তিনি।

২০১০ সালের জুনে ইংল্যান্ড সফরে লর্ডস ও ম্যানচেস্টারে স্বাগতিকদের বিপক্ষে দুটি শতক করেন তামিম। লর্ডসের ২য় ইনিংসে ১০০ বলে ১০৩ ও ম্যানচেস্টারের প্রথম ইনিংসে ১১৪ বলে ১০৮ রানের দুটি বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। এরপর ৩৩ ইনিংসে আর নিজের রান তিন অঙ্কে নিয়ে যেতে পারেননি তামিম। গত বছর নিউ জিল্যান্ডের বিপক্ষে একবার শতকের খুব কাছে চলে গিয়েছিলেন তিনি। সেবার মাত্র ৫ রানের জন্য শতক থেকে বঞ্চিত হন তিনি।

অবশেষে প্রায় সাড়ে ৪ বছর পর শতক পেলেন তামিম। পুরোপুরি টেস্ট মেজাজে খেলে নিজের ৫ম শতকটি পেয়েছেন এ বাঁহাতি ব্যাটসম্যান। ৬টি শতক করে বাংলাদেশের সবচেয়ে বেশি টেস্ট শতকের অধিকারী মোহাম্মদ আশরাফুলের সঙ্গে ব্যবধান কমিয়েছেন তামিম।
এর আগে গতকাল ৩ উইকেটে ১৯৩ রান তোলার পর মঙ্গলবার অপরাজিত থাকা দুই ব্যাটসম্যান তামিম ইকবাল এবং সাকিব আল হাসান। সারা দিন উইকেটের এক প্রান্ত আগলে রাখেন তামিম। তিনি ২৫০ বল মোকাবিলায় ৬টা চারের সাহায্যে ৭৪ রানে অপরাজিত ছিলেন। তামিমের সঙ্গী সাকিবের সংগ্রহ ছিল ২১ বলে দুটি চারে ১৩ রান। উইকেটে আছেন তামিম ইকবাল (৩১০ বলে ৯৯) ও সাকিব আল হাসান (৭৫ বলে ৫১)। এ পর্যন্ত ১০৯ ওভারে এ জুটির সংগ্রহ ২৫৭ রান। প্রথম দিন প্রথম ইনিংসে অর্ধশতক হাঁকিয়ে আউট হয়েছেন মাহামুদুল্লাহ (৫৬ রান)। এছাড়া ওপেনিংয়ে নামা শামসুর রহমান করেছিলেন ২ রান এবং মুমিনুল হক করেছিলেন ৩৫ রান।
বাংলাদেশ দলঃ মুশফিকুর রহিম, তামিম ইকবাল, শামসুর রহমান শুভ, সাকিব আল হাসান, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, শুভাগত হোম, তাইজুল ইসলাম, জুবায়ের হোসেন লিখন, রুবেল হোসেন ও শাহাদাত হোসেন রাজীব।
জিম্বাবুয়ে দলঃ ব্রেন্ডন টেলর, সিকান্দার রাজা, রেগিস চাকাভা, ব্রায়ান চারি, টেন্ডাই চাতারা, এলটন চিগুম্বুরা, ক্রেইগ আরভিন, হ্যামিলটন মাসাকাদজা, নাতসাই এমশ্যাংউই, টিনাশে পানিয়াঙ্গারা ও ম্যালকম ওয়েলার।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc