Wednesday 8th of July 2020 05:16:25 AM
Friday 29th of May 2020 01:56:55 AM

তাবলিগ জামাতের ৫৪১ বিদেশি সদস্যের বিরুদ্ধে চার্জশিট

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
তাবলিগ জামাতের ৫৪১ বিদেশি সদস্যের বিরুদ্ধে চার্জশিট

ভারতের দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চ তাবলিগ জামাতের ৫৪১ বিদেশি সদস্যের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে। আজ (বৃহস্পতিবার) পুলিশের পক্ষ থেকে দিল্লির সাকেত আদালতে চার্জশিট পেশ করা হয়। আগামী ২৫ জুন ওই মামলার শুনানি হবে বলে সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে।

চার্জশিট দেওয়া বিদেশিরা হলেন, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া এবং কিরগিজস্তানের নাগরিক। এসব অভিযুক্তদের বিরুদ্ধে প্রায় ১২ হাজার পৃষ্ঠার ১২ টি চার্জশিট দায়ের করেছে পুলিশে অপরাধ শাখা। এরআগে, গত দু’দিনে ৩২ টি দেশের ৩৭৪ জন তাবলিগ জামাত সদস্যের বিরুদ্ধে চার্জশিট দায়ের করেছে অপরাধ শাখা।

দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চ এ পর্যন্ত মোট ৩৫টি দেশের ৯১০ তাবলিগ জামাত সদস্যের বিরুদ্ধে আদালতে ৪৭ টি চার্জশিট জমা দিয়েছে। তারা সবাই ভিসার নিয়মবিধি লঙ্ঘনের অভিযোগে অভিযুক্ত। ক্রাইম ব্রাঞ্চ তাদের বিরুদ্ধে ১৪৪ ধারা ভঙ্গ করা থেকে শুরু করে দুর্যোগ ব্যবস্থাপনা আইন লঙ্ঘন, কোয়ারেন্টাইন বিধি অনুসরণ না করা, মহামারী আইন লঙ্ঘন এবং সংক্রমণ ছড়িয়ে দেওয়ার অভিযোগ করেছে।

এরআগে, ভারত সরকার তাদের ভিসা বাতিল করে কালো তালিকাভুক্ত করেছিল। আদালতে চার্জশিট দাখিলের আগে পুলিশের ক্রাইম ব্রাঞ্চ সমস্ত বিদেশি তাবলিগ জামাত সদস্যদের জিজ্ঞাসাবাদ করেছিল। তাদের সবাই পুলিশকে জানান, ২১ মার্চের পরে (তাবলিগ জামাতের প্রধান নেতা) মাওলানা সাদ তাদেরকে দিল্লির নিজামুদ্দিন মারকাজে থাকতে বলেছিলেন।

ভারতে গত মার্চে করোনা সংক্রমণের মধ্যে দিল্লির নিজামুদ্দিনে এক কর্মসূচিতে তাবলিগ জামাতের মারকাজ সদর দফতরে অনেক বিদেশি নাগরিক অংশগ্রহণ করেন এবং এদের অনেকেই ভারতের বিভিন্ন জায়গায় গিয়েছিলেন। অন্যদের পাশাপাশি তাবলিগের কিছু ব্যক্তিও করোনা আক্রান্ত হন। কিন্তু এরফলে সাধারণ মানুষের মধ্যেও করোনা ছড়িয়ে পড়ে বলে গণমাধ্যমের একাংশে অপপ্রচার চালানো হয়। ওই ঘটনাকে কেন্দ্র করে দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চ তাবলিগ জামায়াতের প্রধান মাওলানা সাদ ও তার সহযোগীদের বিরুদ্ধে বিভিন্ন ধারায় মামলা করেছে।পার্সটুডে


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc