Friday 30th of October 2020 07:18:18 PM
Friday 27th of March 2015 07:03:39 PM

তাজমহলকে ‘শিব মন্দির’ বলে দাবি করলেন হিন্দুত্ববাদীরা

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
তাজমহলকে ‘শিব মন্দির’ বলে দাবি করলেন হিন্দুত্ববাদীরা

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৭মার্চঃ পৃথিবীর অন্যতম বিখ্যাত স্মৃতি সৌধ ভারতের আগ্রার তাজমহলকে এবার ‘শিব মন্দির’ বলে দাবি করলেন হিন্দুত্ববাদী আরএসএসপন্থী আইনজীবীরা। এই দাবি জানিয়ে বুধবার আগ্রা সিটি সিভিল কোর্টে মামলা দায়ের করেছেন ৬ জন আইনজীবী।

বাদী হরিশঙ্কর জৈনসহ অন্য আইনজীবীদের দাবি, “আগ্রায় ভগবান অগ্রেশ্বর মহাদেব নগ্নাথেশ্বর বাস করতেন। এটির রক্ষণাবেক্ষণের দায়িত্ব তাই ‘আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়া’র হাত থেকে তাদের হাতে দিতে হবে।”

আদালতে ওই আইনজীবীদের দাবি, “তাজমহল চত্বর থেকে সমস্ত কবরকে সরিয়ে ফেলতে হবে এবং এখানে মুসলমানদের ইবাদত করাও বন্ধ করতে হবে। এর পরিবর্তে সেখানে হিন্দুদের ভগবান শিবের পুজো করার অনুমতি দিতে হবে।”

আইনজীবীদের দাবি, “যেখানে এখন তাজমহল রয়েছে, সেখানে প্রাচীনকাল থেকে ভগবান অগ্রেশ্বর মহাদেব নগ্নাথেশ্বরের মন্দির ছিল। এ জন্য তাজমহলের সমস্ত সম্পত্তি এই মন্দিরের।”

ভারতের উত্তরপ্রদেশের অযোধ্যায় বাবরী মসজিদ এবং রাম মন্দির নিয়ে দীর্ঘকাল ধরে চলা বিতর্ক এখনো শেষ হয় নি। ধর্মীয় উন্মাদনায় ধ্বংস করা হয়েছে কয়েকশ’ বছরের পুরনো মসজিদ। এবার নতুন করে তাজমহল নিয়ে আইনি বিতর্ক শুরু করলেন হিন্দুত্ববাদী আইনজীবীরা।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc