Monday 6th of April 2020 07:30:57 AM
Sunday 2nd of February 2020 10:21:01 AM

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে দক্ষিণ তাপস,উত্তরে আতিক

রাজধানী, স্থানীয় সরকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে দক্ষিণ তাপস,উত্তরে আতিক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে প্রথমবারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। বিএনপির মনোনীত প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনকে প্রায় দ্বিগুণ ভোটের ব্যবধানে পরাজিত করে মেয়র নির্বাচিত হন তিনি।

রাত সাড়ে ১‌২টার দিকে রাজধানীর সেগুন বাগিচায় শিল্পকলা একাডেমি মিলনায়তনে ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন। এক হাজার ১৫০টি ভোটকেন্দ্রের সবগুলোর ফলাফল ঘোষণা করে ব্যারিস্টার তাপসকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন তিনি।

নৌকা প্রতীক নিয়ে তাপস পেয়েছেন চার লাখ ২৪ হাজার ৫৯৫ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন দুই লাখ ৩৬ হাজার ৫১২ ভোট। এছাড়াও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আবদুর রহমান হাতপাখা প্রতীকে পেয়েছেন ২৬৫২৫ ভোট। জাতীয় সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টির প্রার্থী সাইফুদ্দিন আহমেদ মিলন লাঙন প্রতীকে পেয়েছেন ৫৫৯৩ ভোট। গণফ্রন্টের প্রার্থী আবদুস সামাদ সুজন মাছ প্রতীকে পেয়েছেন ১২৬৮৭ ভোট। বাংলাদেশ কংগ্রেসের মো. আক্তারুজ্জামান ওর‌ফে আয়াতুল্লাহ ডাব প্রতীকে পেয়েছেন ২৪২১ এবং ন্যাশনাল পিপলস পার্টির মো. বাহারা‌নে সুলতান বাহার আম প্রতীকে ৩১৫৫ ভোট পেয়ে‌ছেন।

এদিকে, ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম নৌকা প্রতীকে ৪ লাখ ৪৭ হাজার ২১১ ভোট পেয়ে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল। তিনি ধানের শীষ প্রতীকে ২ লাখ ৬৪ হাজার ১৬১টি ভোট পেয়েছেন।

শনিবার দিনগত রাত পৌনে তিনটায় রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে ডিএনসিসি রিটার্নিং কর্মকর্তা নির্বাচন কমিশনের (ইসি) যুগ্ম সচিব মো. আবুল কাসেম এই ফল ঘোষণা করেন। এসময় তিনি ডিএনসিসি মেয়র হিসেবে আতিকুল ইসলামকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন।

রিটার্নিং কর্মকর্তা জানান, ডিএনসিসি নির্বাচনে মোট ভোট পড়েছে ২৫.৩০ শতাংশ।

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন আতিক-তাপস

এর আগে, রাত সাড়ে ৯টার দিকে গণভবনে যান ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে এগিয়ে থাকা আওয়ামী লীগ মনোনীত দুই প্রার্থী মো. আতিকুল ইসলাম ও শেখ ফজলে নূর তাপস গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের ফুল দিয়ে স্বাগত জানান।

অন্যদিকে বিএনপি এই নির্বাচনকে প্রত্যাখ্যান করে রোববার ঢাকায় সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে। তারা এই ভোটে ব্যাপক অনিয়মের অভিযোগ এনেছে। এই হরতালে সমর্থন জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।

এর আগে শনিবার সকাল ৮টা থেকে ঢাকা দক্ষিণের এক হাজার ১৫০টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোট গ্রহণ শুরু হয়। একটানা বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়।পার্সটুডে


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc