Sunday 27th of September 2020 10:46:54 PM
Saturday 24th of October 2015 02:10:20 PM

ঢাকায় তাজিয়া মিছিলে বোমা হামলা নিহত-১ঃআহত শতাধিক

বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ঢাকায় তাজিয়া মিছিলে বোমা হামলা নিহত-১ঃআহত শতাধিক

দোষী ব্যক্তিদের খুঁজে বের করা হবেঃস্বরাষ্ট্রমন্ত্রী,

বাংলাদেশের জনগণের পাশে আমেরিকার থাকার অঙ্গীকার (?)

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৪অক্টোবর:  পরিকল্পিতভাবে ও গুছিয়ে পুরান ঢাকার হোসনি দালান এলাকায় তাজিয়া মিছিলের প্রস্তুতির সময় হামলা হয়েছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। হামলার ভিডিও ফুটেজ আছে। ফুটেজ দেখে দ্রুত দোষী ব্যক্তিদের খুঁজে বের করা হবে বলে তিনি জানান।

হামলার প্রতিক্রিয়ায় শনিবার মন্ত্রী এ কথা বলেন। তিনি বলেন, রাতে মিছিল না করার জন্য পুলিশের পক্ষ থেকে নির্দেশনা ছিল। তার পরও রাতে মিছিল বের করা হয়।এই হামলায় কারা জড়িত, তা খুঁজে বের করতে তদন্ত সংস্থা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছে। দ্রুত জড়িতদের খুঁজে বের করা হবে।

হামলায় ৫০ জন আহত ও একজন নিহত হয়েছেন বলে জানান মন্ত্রী। তিনি বলেন, অনেকেই পদদলিত হয়ে আহত হয়েছ।

অপরদিকে এই হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া স্টিফেনস ব্লুম বার্নিকাট ও ব্রিটিশ হাইকমিশনার রবার্ট গিবসন ।

শনিবার সকালে মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া স্টিফেনস ব্লুম বার্নিকাট ঢাকাস্থ দূতাবাসের ফেসবুক পেইজে এক বার্তায় হোসেনী দালানে বোমা হামলাকে ‘লজ্জাজনক’ আখ্যায়িত করেছেন। তিনি এর তীব্র নিন্দা জানিয়ে বোমা হামলায় নিহত ও আহতদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন।

বার্নিকাট বাংলাদেশের বর্তমান পরিস্থিতিকে ‘জটিল’ আখ্যায়িত করে বর্তমান সরকার ও বাংলাদেশের জনগণের পাশে আমেরিকার থাকার অঙ্গীকারও করেছেন।

এদিকে, বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট গিবসনও তাজিয়া মিছিলে বোমা হামলার ঘটনার তীব্র নিন্দা জানান।

রবার্ট গিবসন শনিবার এক টুইট বার্তায় বলেন, ‘তাজিয়া মিছিলে কাপুরুষোচিত হামলা হয়েছে। এই ধরনের হামলা ও অসহিষ্ণুতা গ্রহণযোগ্য নয়। আমি নিহত ও আহতদের প্রতি সমবেদনা জানাচ্ছি।’

শোকাবহ আশুরা উপলক্ষে তাজিয়া মিছিলের প্রস্তুতিকালে শুক্রবার রাত ১টা ৫৫ মিনিটের দিকে হোসেনী দালান চত্বরে তিনটি বোমা বিস্ফোরণ ঘটে। আহত অবস্থায় শতাধিক ব্যক্তিকে ঢাকা মেডিকেল কলেজ,  স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালসহ (মিটফোর্ড) স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। আহতদের মধ্যে সাজ্জাদ হোসেন সাজু নামে এক কিশোর রাত ৩টার দিকে মারা যায়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc