Thursday 18th of July 2019 03:27:01 PM
Monday 24th of June 2019 07:55:35 PM

ঢাকার সঙ্গে সিলেটের সড়ক যোগাযোগ স্বাভাবিক

জাতীয়, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ঢাকার সঙ্গে সিলেটের সড়ক যোগাযোগ স্বাভাবিক

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শাহবাজপুর এলাকায় ক্ষতিগ্রস্ত তিতাস সেতু দিয়ে শুরু হয়েছে যানবাহন চলাচল। এতে ঢাকাসহ সারাদেশের সঙ্গে আবারো সিলেটের সড়ক যোগাযোগ স্বাভাবিক হতে শুরু করেছে।

সোমবার সকাল থেকে সবধরনের যানবাহন চলাচলের জন্য সেতুটি খুলে দেয়া হয়েছে বলে জানান ব্রাহ্মণবাড়িয়া সড়ক ও জনপদ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী শামী আল মামুন।

সোমবার দুপুরে সওজের নির্বাহী প্রকৌশলী শামীম আল মামুন জানান, শাহবাজপুর সেতুতে নতুন বেইলি সেতু স্থাপনের কাজ শেষ হওয়ায় সেতুটি যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া হয়েছে। সকাল ৮টা থেকে পুরোদমে যাবাহন চলাচল শুরু হয়েছে।

দীর্ঘ সাত দিন বন্ধ থাকার পর সোমবার সেতুটির উত্তর প্রান্তে স্থাপিত দুটি বেইলি ব্রিজ যানবাহন চলাচলের জন্যে পুরোপুরি খুলে দেয়া হয়। এর আগে রবিবার রাত থেকেই এক পাশের বেইলি সেতু ভারী যানবাহন চলাচলের জন্যে খুলে দেয়া হয় বলে জানা গেছে।

এদিকে সেতু খুলে দেয়ার পর শতশত যানবাহন বিশেষ করে ট্রাক সেতু পার হয়ে বিভিন্ন গন্তব্যে যাচ্ছে। তবে এতে নতুন করে যানজটেরও সৃষ্টি হয়েছে। তবে সড়ক বিভাগ নির্ধারিত বিকল্প পথে চলতে না পেরে বিভিন্ন লাক্সারি বাস সার্ভিস তাদের গাড়ি চলাচল বন্ধ রাখে। ফলে মহাসড়কে সোমবার দুপুর পর্যন্ত তেমন বাসের দেখা মিলেনি। শতশত ট্রাক সেতু পাড়ি দিয়ে এদিক ওদিকে যাচ্ছে।

সড়ক বিভাগের কর্মকর্তারা অবশ্য বলছেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে যান চলাচল স্বাভাবিক হয়ে যাবে। সেতুটি খুলে দেয়ায় সাধারণ মানুষ, বাস-ট্রাকের চালক এমনকি হাইওয়ে পুলিশের মধ্যেও স্বস্তি ফিরে এসেছে।

সরাইল বিশ্বরোড হাইওয়ে পুলিশ ফাঁড়ির ওসি মো. হোসেন সরকার ঢাকাটাইমসকে বলেন, আমরা এখন অনেকটাই স্বস্তিতে আছি। এ মহাসড়ক সচল হওয়ায় আমাদের পেরেশানি অনেকটা কমে গেছে।ঢাকাটাইমস


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc