Sunday 17th of January 2021 08:42:37 AM
Wednesday 15th of October 2014 08:21:22 PM

ড.পিয়াসের মৃত্যুতে তার পরিবারকে সমবেদনাঃড.হাছান

বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ড.পিয়াসের মৃত্যুতে তার পরিবারকে সমবেদনাঃড.হাছান

“আওয়ামী লীগ সকল ধর্মের স্বাধীনতা যেমন বিশ্বাস করে, ঠিক তেমনি ইসলাম ও আলেম-ওলামাদের মান-মর্যাদা রক্ষায় দৃঢ় প্রতিজ্ঞ”

আমারসিলেট24ডটকম,১৫অক্টোবরঃ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, “শেখ হাসিনা জনগণের ভোটে নির্বাচিত হয়ে দেশ পরিচালনায় দায়িত্ব লাভের পর থেকে ধর্মীয় মূল্যবোধ ও ইসলামের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। আওয়ামী লীগ সকল ধর্মের স্বাধীনতা যেমন বিশ্বাস করে, ঠিক তেমনি ইসলাম ও আলেম-ওলামাদের মান-মর্যাদা রক্ষায় দৃঢ় প্রতিজ্ঞ।
আজ বুধবার আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
হাছান মাহমুদ  আরও বলেন, স্বাধীনতা লাভের পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামের প্রচার ও প্রসারের লক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। জাতীয় পর্যায়ে ঈদ-এ মিলাদুন্নবী (সা.) পালন এবং ঈদ-এ মিলাদুন্নবী (সা.), শব-ই-কদর, শব-ই-বরাত উপলক্ষে সরকারি ছুটি ঘোষণা, বঙ্গবন্ধুর দূরদর্শী কূটনৈতিক তৎপরতায় বাংলাদেশ স্বাধীনতা লাভের পর স্বল্পতম সময়ে ইসলামি ঐক্য সংস্থা’র (ওআইসি) সদস্যপদ লাভ, সম্মেলনে যোগদান ও মুসলিম বিশ্বের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্থাপিত হয়।

তিনি বলেন, বঙ্গবন্ধুই প্রথম রাশিয়াতে তাবলিগ জামাত পাঠিয়েছিলেন। পবিত্র হজ্বব্রত পালনে বঙ্গবন্ধুই প্রথম সরকারি অনুদানের ব্যবস্থা নিয়েছিলেন। কাকরাইল মারকাজ মসজিদ সম্প্রসারণ ও টঙ্গীতে তাবলিগ বিশ্ব ইজতেমার জন্য জমি বরাদ্দ দিয়েছিলেন। বঙ্গবন্ধুর নেতৃত্বাধীন সরকার মাদরাসা বোর্ড গঠন ও আইন করে মদ, জুয়া, লটারি, হাউজি, ঘৌড় দৌঁড় প্রভৃতি ইসলাম ও নৈতিকতা বিরোধী অসামাজিক কার্যকলাপ নিষিদ্ধ এবং শাস্তির বিধান করেছিলেন।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বক্তব্যেও জবাবে তিনি বলেন, তিনি আওয়ামী লীগ সম্পর্কে কতিপয় ভিত্তিহীন, রাজনৈতিক শিষ্টাচার বর্জিত বিদ্বেষমূলক বক্তব্য রেখেছেন। যা নিতান্তই অজ্ঞতাপ্রসূত প্রকারান্তরে মূর্খতা বটে। আমরা তার এই বক্তব্যহেতু তীব্র ক্ষোভ, ঘৃণা ও ধিক্কার জানাচ্ছি।

বেগম জিয়াকে উদ্দেশ্য করে তিনি বলেন, আওয়ামী লীগ নয়, আপনি মুখ ও মুখোশের পার্থক্য বুঝেন না। আপনিই মুখোশ পড়ে মানুষকে ধোঁকা দিয়ে বোকা বানানোর নির্লজ্জ প্রয়াস চালাচ্ছেন।

হাছান মাহমুদ বলেন, আমরা দৃঢ়তার সঙ্গে বলতে চাই, ধর্ম যার যার, রাষ্ট্র সবার। ধর্মীয় সংখ্যালঘুদের প্রতি আমাদের আহ্বান থাকবে খালেদা জিয়ার মিথ্যাচারে আপনারা প্রভাবিত হবেন না, প্ররোচিত হবেন না। আপনাদের নিরাপত্তা ও ধর্ম পালনের সমঅধিকার নিশ্চিত করতে সরকার সম্ভাব্য সবকিছুই করবেন। সাহস হারাবেন না, এই দেশের মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী দল বাংলাদেশ আওয়ামী লীগ অতীতের ন্যায় ভবিষ্যতেও সর্বশক্তি নিয়ে পাশে দাঁড়াবে।

তিনি বলেন, আওয়ামী লীগের বিঘোষিত নীতিমালার অন্যতম হচ্ছে ধর্মনিরপেক্ষতা। বাংলাদেশে বসবাসরত সকল ধর্মাম্বলী জনগোষ্ঠীর সমভাবে ধর্ম পালনের অধিকারের নিশ্চিয়তা বিধানই আমাদের অন্যতম লক্ষ্য। সাম্প্রদায়িকতা ও ধর্মীয় বিদ্বেষ ছড়ানো বিএনপির জন্মগতস্বভাব।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, যেকোনো মৃত্যুই বেদনাদায়ক। অধ্যাপক ড. পিয়াস করিমের মৃত্যুতে তার পরিবারকে সমবেদনা জানাই। কিন্তু স্বাধীনতাবিরোধীদের সমর্থক হিসেবে তার বিরুদ্ধে যে অভিযোগ তাতে ক্ষুব্ধ হয়ে বিভিন্ন গণসংগঠন যদি তার মৃতদেহ শহীদ মিনারে নিতে বাধা দেয় তা তাদের (গণ সংগঠনের) গণতান্ত্রিক অধিকার।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল প্রমুখ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc