Sunday 27th of September 2020 10:57:21 AM
Tuesday 1st of September 2015 12:56:37 AM

ড.জাফর ও তার মিসেস সিলেট বিশ্ববিদ্যালয়টা শেষ করে দিচ্ছেনঃপীর হাবিবুর

নাগরিক সাংবাদিকতা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ড.জাফর ও তার মিসেস সিলেট বিশ্ববিদ্যালয়টা শেষ করে দিচ্ছেনঃপীর হাবিবুর

ড. জাফর ইকবাল ও তার মিসেস ডঃইয়াসমিন হক সিলেট শাহজালাল বিগ্গান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় টা শেষ করে দিচ্ছেন।ডঃইয়াসমীন হককে সমিহ নাকরার জন্য ভিসি বিরোধী আন্দোলন। ছাএলীগের হামলা যেমন গ্রহনযোগ্য নয়,তেমনি জাফর ইকবাল ও উনার বউয়ের কতৃত্ব প্রতিষ্টার আন্দোলন ও গ্রহনযোগ্য নয়।যারা হামলা করেছে তাদের গ্রেফতার ও শাস্তি চাই।

২০০০ সালের শুরুতে ভিসি ছিলেন মরহুম আদর্শ শিক্ষক প্রফেসর হাবিবুর রহমান।শাবির নামকরন বিরোধী আন্দোলন তুঙ্গে।সে সময় মরহুম ন্যাপ নেতা পীর হবিবুর রহমানের বাড়ি গেলাম। সাথে যুব ইউনিয়ন নেতা জালাল,সমর বিজয়, সাংবাদিক রেজওয়ান।পীর হবিব বললেন,ভিসি আমার নাতিন জামাই।তাকে বলেছি, আমেরিকা ফিরত ড. জাফর ইকবাল শিক্ষিত লোক,কিন্তু তোমাকে শেষ করে দেবে।সে সময় মৌলবাদীরা ভিসি,জাফর ইকবালসহ, জাসদ নেতা লোকমান আহমদের বাসায় বোমা হামলা করেছে। হুমায়ুণ আহমেদ ভাইয়ের টানে অনশন করলেন। প্রধানমন্এী শেখ হাসিনার কারনে নিরাপদে ফিরেও এলেন। জাফর ইকবাল নামকরনে এ ভার্সিটির প্রতিস্টাতা মরহুম হুমায়ুন রশীদ চৌধুরীর নাম ও নিলেননা।তিনি ঢাকায় মুক্তিযুদ্ধ যাদুঘরে এক আলোচনায় বললেন ,তাকে শিবির নয়,ছাএলীগ হত্যা করবে! কি প্রতিহিংসা মানুষটার! আমি তখন যুগান্তরের বাজার ধরাতে সরেজমিন সিলেট।

এ ভার্সিটিতে নেপাল সহ বিভিন্ন দেশের ছাএ্ররা পড়তো, সেশনজট ছিলোনা। জাফর ইকবাল চীনাপন্হি লিখলে অনেকে মাইন্ড করে,কিন্তু পরে রাজশাহিতে ওয়ার্কার্স পার্টির কংগ্রেস মন্চে তিনি বকতৃতা করেন! বিএনপি জমানায় ভিসি গরু উপহার নেন,ডঃজাফর নিরব।সে সময় সিলেটে যুগান্তরের এক অনুস্টানে দাওয়াত করতে গেলাম জাফর ইকবালকে, রেজোয়ান সাথে, ওরে বাবা কি সিলেট বিদ্ধেষি কথা,ও চেহারা! কোন অনুস্টানেই যাবেননা।কি বই মেলা,কি ভার্সিটি, সব খানে বউয়ের প্রভাব ডঃজাফর ইকবালের ওপর।আল্লাহ এ ভার্সিটিকে এই দম্পতির হাত থেকে রক্ষা করো,জাগো বাহে কোনঠে সবাই।ছাএ ভক্তদের ব্যাবহার করাই তা শক্তি।প্রবাস নিউজ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc