ড্রোন হামলায় তালেবান প্রধান নিহত !

    0
    48

    আমার সিলেট  24 ডটকম,০২নভেম্বরঃ পাকিস্তানের উত্তর ওয়াজিরস্তানে ড্রোন হামলায় পাঁচ সহযোগীসহ হাকিমুল্লাহ মেহমুদ নিহত হন। পাকিস্তানের গোয়েন্দা কর্মকর্তারা জানান,যুক্ত রাষ্ট্রের ড্রোন    হামলায় পাকিস্তানের তালেবান প্রধান হাকিমুল্লাহ মাহমুদ মারা গেছেন ।পূর্বেও  বেশ কয়েকবার মেহসুদ নিহত হওয়ার খবর প্রকাশ হলেও পরে তার সত্যতা মেলেনি। তবে গতকাল  শুক্রবার রাতে পাকিস্তানের বেশ কয়েকটি গোয়েন্দা সংস্থা, সেনা ও জঙ্গি সূত্র থেকে তার নিহত হওয়ার খবর জানা গেছে। শুক্রবার এক জ্যেষ্ঠ নিরাপত্তা কর্মকর্তা রয়টার্সকে বলেন, আমরা নিশ্চিত যে, ড্রোন হামলায় হাকিমুল্লাহ মেহসুদ নিহত হয়েছেন।

    কর্মকর্তাদের বরাত দিয়ে পাকিস্তানি দৈনিক ডনের অনলাইন সংবাদে  বলা হয়, উত্তর ওয়াজিরস্তানের দান্দে দারপাখেল এলাকার একটি মসজিদে বৈঠক শেষে সেখানে থেকে চলে যাওয়ার পথে হাকিমুল্লাহর গাড়িতে ড্রোন হামলা হয়।এ হামলায় তালেবান কমান্ডার আব্দুল্লাহ বাহার মেহসুদ ও তারিক মেহসুদসহ তেহরিক-ই-তালেবান পাকিস্তানের (টিটিপি) প্রধানের পাঁচ সহচর নিহত হয়েছেন।তার নিহত হওয়ার ব্যাপারে পাকিস্তান সরকার বা তালেবানের পক্ষ থেকে এখনো নিশ্চিত করে কিছু বলা হয়নি।উপজাতি অধ্যুষিত উত্তর ওয়াজিরস্তানের প্রধান শহর মিরামশাহের পাঁচ কিলোমিটার উত্তরের দান্দে দারপাখেল এলাকাটি  পাকিস্তানি তালেবানের শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত।

    প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ সম্প্রতি ওয়াশিংটনে এক বৈঠকে তার দেশে ড্রোন হামলা বন্ধ করতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামার প্রতি আহ্বান জানানোর এক সপ্তাহ পর এ হামলার ঘটনা ঘটলো।ড্রোন হামলাকে পাকিস্তানের সার্বভৌমত্বের লংঘন অভিহিত করে দেশটির সরকার দীর্ঘদিন ধরে এর প্রতিবাদ জানিয়ে আসছে। অবশ্য অনেক কর্মকর্তা ব্যক্তিগতভাবে মনে করেন, দেশ থেকে জঙ্গিদের উৎখাতে এ হামলা জরুরী।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here