Tuesday 24th of November 2020 09:35:32 AM
Friday 27th of December 2013 10:20:07 AM

ঠাকুরগাঁও থেকে ৫০হাজার কম্বল চেয়ে ত্রাণ মন্ত্রণালয়ে বার্তা

জেলা সংবাদ, মানবাধিকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ঠাকুরগাঁও থেকে ৫০হাজার কম্বল চেয়ে ত্রাণ মন্ত্রণালয়ে বার্তা

আমারসিলেট24ডটকম,২৭ডিসেম্বরঃ দেশের বিভিন্ন জেলায় জেঁকে বসেছে শীত।গত বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে তীব্র শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা আর হিমেল হাওয়ায় জনজীবন বিপর্যস্ত। সেই সাথে বাড়ছে শীতজনিত রোগ। গত ৩ দিনে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ৪ শিশুর মৃত্যু হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।জেলা প্রশাসক মুকেশ চন্দ্র বিশ্বাস জানান, জেলা প্রশাসনের উদ্যোগে শীতার্ত মানুষের মাঝে ৫ উপজেলায় ইতিমধ্যে ৫ হাজার কম্বল বিতরণ করা হয়েছে । এছাড়া আরও ৫০ হাজার কম্বল চেয়ে ত্রাণ মন্ত্রণালয়ে বার্তা পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার ঠাকুরগাঁওয়ে সূর্যের মুখ দেখা যায়নি। সকাল থেকেই ঘনকুয়াশা আর হিমেল হাওয়া বইতে থাকায় দুস্থ ও ছিন্নমূল মানুষের দুর্ভোগ চরমে উঠেছে। তীব্র শীতে বাড়ছে ডায়রিয়া, নিমোনিয়া ও শ্বাসকষ্টজনিত বিভিন্ন রোগ। শীতজনিত রোগে সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে শিশু ও বয়োবৃদ্ধরা।ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতাল সূত্রে জানা গেছে, শীতজনিত রোগে আক্রান্ত হয়ে ১১৬ জন শিশু ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছে ৬১টি শিশু।

গত ৩ দিনে মারা গেছে ৪ শিশু।সিভিল সার্জন ডাঃ আফজাল হোসেন তরফদার বলেন, ৪ শিশুর মধ্যে ৩ জন জন্মের এ ঘন্টার মধ্যেই মারা যায়, আর একজনের মৃত্যু হয়েছে নিউমোনিয়ায়। তিনি আরও বলেন, হঠাৎ করেই ঠাকুরগাঁওয়ে শীতের প্রকোপ দেখা দেওয়ায় শিশু ও বৃদ্ধরা নানা রোগে আক্রান্ত হচ্ছে।এদিকে ঘন কুয়াশা থাকায় সারাদিন যানবাহন চলাচল করেছে হেড লাইট জ্বালিয়ে। পুরাতন ও শীতের কাপড়ের দোকানে ভিড় পড়েছে বেচা-কেনায়।বাসস


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc