ঠাকুরগাঁও থেকে ৫০হাজার কম্বল চেয়ে ত্রাণ মন্ত্রণালয়ে বার্তা

    0
    2

    আমারসিলেট24ডটকম,২৭ডিসেম্বরঃ দেশের বিভিন্ন জেলায় জেঁকে বসেছে শীত।গত বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে তীব্র শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা আর হিমেল হাওয়ায় জনজীবন বিপর্যস্ত। সেই সাথে বাড়ছে শীতজনিত রোগ। গত ৩ দিনে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ৪ শিশুর মৃত্যু হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।জেলা প্রশাসক মুকেশ চন্দ্র বিশ্বাস জানান, জেলা প্রশাসনের উদ্যোগে শীতার্ত মানুষের মাঝে ৫ উপজেলায় ইতিমধ্যে ৫ হাজার কম্বল বিতরণ করা হয়েছে । এছাড়া আরও ৫০ হাজার কম্বল চেয়ে ত্রাণ মন্ত্রণালয়ে বার্তা পাঠানো হয়েছে।

    বৃহস্পতিবার ঠাকুরগাঁওয়ে সূর্যের মুখ দেখা যায়নি। সকাল থেকেই ঘনকুয়াশা আর হিমেল হাওয়া বইতে থাকায় দুস্থ ও ছিন্নমূল মানুষের দুর্ভোগ চরমে উঠেছে। তীব্র শীতে বাড়ছে ডায়রিয়া, নিমোনিয়া ও শ্বাসকষ্টজনিত বিভিন্ন রোগ। শীতজনিত রোগে সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে শিশু ও বয়োবৃদ্ধরা।ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতাল সূত্রে জানা গেছে, শীতজনিত রোগে আক্রান্ত হয়ে ১১৬ জন শিশু ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছে ৬১টি শিশু।

    গত ৩ দিনে মারা গেছে ৪ শিশু।সিভিল সার্জন ডাঃ আফজাল হোসেন তরফদার বলেন, ৪ শিশুর মধ্যে ৩ জন জন্মের এ ঘন্টার মধ্যেই মারা যায়, আর একজনের মৃত্যু হয়েছে নিউমোনিয়ায়। তিনি আরও বলেন, হঠাৎ করেই ঠাকুরগাঁওয়ে শীতের প্রকোপ দেখা দেওয়ায় শিশু ও বৃদ্ধরা নানা রোগে আক্রান্ত হচ্ছে।এদিকে ঘন কুয়াশা থাকায় সারাদিন যানবাহন চলাচল করেছে হেড লাইট জ্বালিয়ে। পুরাতন ও শীতের কাপড়ের দোকানে ভিড় পড়েছে বেচা-কেনায়।বাসস

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here