Wednesday 23rd of September 2020 12:51:38 PM
Sunday 13th of April 2014 08:53:15 PM

ট্রেনের সংঘর্ষে ২জন নিহতও ৪০জন আহত হওয়ায়ঃবরখাস্ত৩

জেলা সংবাদ ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ট্রেনের সংঘর্ষে ২জন নিহতও ৪০জন আহত হওয়ায়ঃবরখাস্ত৩

আমারসিলেট24ডটকম,১৩এপ্রিলঃ সিরাজগঞ্জের উল্লাপাড়া স্টেশনে লালমনি ও একতা এক্সপ্রেস ট্রেনের মুখোমুখি সংঘর্ষে ২ জন যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় কমপক্ষে ৪০ জন  যাত্রী আহত হয়েছেন। এ সময় ট্রেনের চারটি বগি লাইনচ্যুত হয়।  রবিবার ভোর রাত  পনে ৪ টার দিকে উল্লাপাড়া রেল স্টেশনে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, নাটোরের হরিশপুরের আলতাফ হোসেন (৩৫) এবং লালমনিরহাটের মজিবুর রহমান (৪০)। আহতদের বিভিন্ন ক্লিনিকে ভর্তি করানো হয়েছে।
এদিকে দায়িত্বে অবহেলার অভিযোগে উল্লাপাড়া রেলস্টেশনের স্টেশন মাস্টার খান মনিরুজ্জামান ও একতা এক্সপ্রেস ট্রেনের চালক বক্রিম চন্দ্র রায়, সহকারী চালক আব্দুস শাফিকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। অপরদিকে দুপুর ১২টা থেকে উল্লাপাড়া স্টেশনের দুই নম্বর লেন দিয়ে নীলসাগর এক্সপ্রেস উল্লাপাড়া রেলওয়ে স্টেশন পার হয়ে গেলে ঢাকা-উত্তরবঙ্গ রেল যোগাযোগ প্রায় আট ঘণ্টা পর চলাচল শুরু হয়েছে বলে জানা গেছে।
এ দুর্ঘটনার সংবাদ পেয়ে  আজ সকাল সাড়ে ১০টার দিকে রেল সচিব আবুল কালাম আজাদ ও রেলের মহা-পরিচালক তোফাজ্জেল হোসেন ঘটনাস্থলে পৌঁছে সাময়িক বরখাস্ত করা এ আদেশ দেন। একই সময়ে রেল বিভাগের অতিরিক্ত মহা-পরিচালক আমজাদ হোসেনকে প্রধান করে ৪ সদস্যের একটি তদন্ত টিম গঠন করেন। কমিটির অন্য সদস্যরা হলেন, অতিরিক্ত মহা-পরিচালক শাহ জহুরুল ইসলাম, খলিলুর রহমান ও পশ্চিমাঞ্চল রেলের জিএম আব্দুল আউয়াল ভূইয়া। এর পর বিকল্প পথে দুপুর ১২টার দিকে সৈয়দপুর থেকে ঢাকাগামী নীল সাগর ট্রেন ষ্টেশন অতিক্রম করে ঢাকার উদ্যোর্শে রওনা দেয়।
আগামী ৪ কর্মদিবসের মধ্যে কমিটিকে রেল মন্ত্রণালয়ে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। পাশাপাশি পশ্চিমাঞ্চল রেলের জিএম আব্দুল আউয়াল ভূইয়ার নির্দেশে একই বিভাগের সুপারেন্টডেন্ট মিয়া জাহানকে প্রধান করে ৪ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। আগামী ৩ কর্ম দিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে এবং পশ্চিমাঞ্চল রেলবিভাগে (পাকশী) ডিভিশনাল ট্রাফিক অথারিটি শফিকুর রহমানকে ৫ সদস্যের আরেকটি কমিটি গঠিত হয়েছে। কমিটিকে আগামী ২৪ ঘন্টা মধ্যে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে। এছাড়াও জেলা প্রশাসনের তরফ থেকেও একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অতিরিক্ত জেলা প্রশাসক কে,এম আলী আজমকে প্রধান করে গঠিত কমিটি জেলা প্রশাসনের কাছে তদন্ত প্রতিবেদন দাখিল করবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc