ট্রাম্পের ঘোষণা বিশ্বযুদ্ধের ডাক!

    0
    11

    বিশ্ব মুসলিম রুখে দাড়াঁলে ইসরায়েলকে চরম মূল্য দিতে হবে-আল্লামা শাহ মুহাম্মদ আহছানুজ্জামান

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৯ডিসেম্বরঃ ঢাকা নারিন্দাস্থ মশুরীখোলা দরবার শরীফের পীর সাহেব ও জাতীয় হিজরি নববর্ষ উদযাপন পরিষদের চেয়ারম্যান আল্লামা শাহ মুহাম্মদ আহছানুজ্জামান (মাঃজিঃআঃ) মুসলমানদের পবিত্র ভূমি জেরুজালেমকে ইহুদি রাষ্ট্র ইসরায়েলের রাজধানী হিসেবে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্বীকৃতির তীব্র নিন্দা জানান।

    তিনি এক বিবৃতিতে বলেন-উম্মাদ ট্রাম্প জেরুজালেমকে ইহুদি রাষ্ট্রের রাজধানী ঘোষণা করে বিশ্বকে তৃতীয় বিশ্বযুদ্ধের দিকে ঠেলে দিলেন। বিশ্বজনমত উপেক্ষা করে হঠাৎ করে জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে ট্রাম্পের স্বীকৃতি দেয়া নিয়ে তার দেশের জনগণের মধ্যেও দ্বিধাবিভক্তি সৃষ্টি করেছে। সেখানে বসবাসরত ক্ষুদ্র ইহুদী জনগোষ্ঠী ছাড়া যুক্তরাষ্ট্রের বাকী জনগণ তা গ্রহণ করেনি। ট্রাম্পের এ ঘোষণার মাধ্যমে তার যে মুসলিম বিদ্বেষী মনোভাব, তা সুস্পষ্টভাবে প্রকাশিত হয়েছে।

    শুধু তাই নয়, অবৈধ দখলদার আত্মস্বীকৃত সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইলের হাত থেকে অগণিত নবী-রাসূলের স্মৃতিবিজড়িত মুসলমানদের প্রথম কেবলার কেন্দ্রস্থল জেরুজালেম পূর্ণউদ্ধারের জন্য ফিলিস্তিনী মুসলমানদের দীর্ঘ দিনের সংগ্রামের প্রতি অবমাননা। তাই সা¤্রাজ্যবাদী মার্কিনী ও সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইলের হাত থেকে জেরুজালেমকে মুক্ত করতে বিশ্বের মুসলমানদের সুলতান সালাহ উদ্দিন আইয়ুবী’র ভূমিকা রাখতে হবে এবং মজলুম ফিলিস্তিনীদের স্বাধীনতার স্বীকৃতি বাংলাদেশ শুরু থেকেই দিয়ে আসছে।

    আমরা আশাবাদী জেরুজালেম ইসরাইলের রাজধানী ঘোষণার প্রতিবাদে ও ফিলিস্তিনের স্বাধীনতার পক্ষে বাংলাদেশ সরকার অতীতের ন্যায় বলিষ্ট ভূমিকা পালন করবে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here