ট্রাকড্রাইভারদের খালেদা জিয়ার বাড়ি অবরোধের চেষ্টা

    0
    2
    আমারসিলেট24ডটকম,২ডিসেম্বরঃ বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা টানা অবরোধ ও ভাংচুর-অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত পরিবহন চালক-শ্রমিকরা মিছিল করে বিরোধী দলীয় নেতা খালেদার বাড়ি ঘেরাও করতে চালকদের এই মিছিল।ভাংচুর-অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত পরিবহন চালক-শ্রমিকরা মিছিল করে বিরোধী দলীয় নেতা খালেদা জিয়ার বাড়ি ঘেরাওয়ের উদ্দেশে রওনা হয়েছে। আজ সোমবার বেলা সোয়া ১১টার দিকে “সম্মিলিত গাড়িচালক সমাজ” ব্যানারে মহাখালী বাস স্ট্যান্ড থেকে প্রায় হাজারখানেক চালকের এই মিছিল শুরু হয়। দুনিয়ার মজদুর এক হও- আমার ভাই মরলো কেন-খুনি খালেদা জবাব দে-ঘেরাও ঘেরাও ঘেরাও হবে, খালেদা জিয়া ঘেরাও হবে- ইত্যাদি স্লোগান দিতে দিতে তারা গুলশানে খালেদা জিয়ার বাড়ির দিকে এগোতে থাকে।

    মিছিলে অংশ নেয়া একজন টেক্সিক্যাব চালক গণমাধ্যমকে বলেন, বিভিন্ন সময় হরতাল অবরোধে গাড়ি ভাংচুর করা হয়, গাড়িতে আগুন দেয়া হয়। আন্দোলনকারীরা আমাদের ওপর অতর্কিত হামলা চালায়। এর প্রতিবাদে আমরা বিরোধী দলীয় নেত্রীর বাসভবন ঘেরাওয়ে যাচ্ছি। মিছিলটি কাকলী মোড় পার হযে গুলশান ২ মোড়ে পৌঁছানোর পর পুলিশ তাদের বাধা দেয়। এসময় পরিবহন চালকরা পুলিশের বাধা ডিঙিয়ে এগোতে চাইলেও পরে ব্যর্থ হয়ে রাস্তায় শুয়ে পড়ে এবং স্লোগান দিতে থাকে।
    নির্বাচনের তফসিল প্রত্যাখ্যান করে গত ২৬ নভেম্বর থেকে ৭১ ঘণ্টার অবরোধের পর শীর্ষ নেতাদের বিরুদ্ধে মামলার প্রতিবাদে ২য় দফায় ৭২ ঘণ্টার অবরোধ ডাকে বিএনপি নেতৃত্বাধীন বিরোধী দলীয় জোট। এ কর্মসূচির শেষ দিন সোমবার অবরোধের সময় আরও ৫৯ ঘণ্টা বাড়িয়ে বৃহস্পতিবার বিকাল পর্যন্ত অবরোধ চলবে বলে বিএনপির সুত্র  থেকে জানানো হয়।
    উল্লেখ্য, টানা অবরোধের ফলে কৃষক শ্রমিক মজুরদের বিশেষ করে সল্প আয়ের মানুষের মানবেতর জীবন যাপন করতে হচ্ছে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here