টেস্ট খেলা নিয়ে কোনো শঙ্কা নেইঃবিসিবি সভাপতি পাপন

    0
    2

    আমারসিলেট24ডটকম,৩০জানুয়ারীঃ বাংলাদেশের টেস্ট খেলা নিয়ে কোনো শঙ্কা নেই বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। আজ বৃহস্পতিবার মিরপুরে বিসিবির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। একইসঙ্গে দ্বিস্তর ক্রিকেট নীতিতে বাংলাদেশের সমর্থন দেয়া সম্ভব নয় বলেও জানিয়েছেন তিনি। মঙ্গল ও বুধবার দুবাইয়ে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) নির্বাহী পরিষদের সভায় যোগদান শেষে দেশে ফিরে আজ বৃহস্পতিবার দুপুরে তিনি এ খবর জানান।
    টেস্ট ক্রিকেট থেকে বাংলাদেশের বাদ পড়ার সম্ভাবনা নিয়ে তিনি বলেন, র‌্যাংকিংয়ের শীর্ষ ৮টি দেশ ছাড়া আইসিসির সদস্যভুক্ত বাকি দেশগুলোর টেস্ট স্ট্যাটাস বাতিল সংক্রান্ত প্রস্তাব বিষয়ে আস্থা হারানোর মতো কিছু নেই বলেও জানান বিসিবি সভাপতি।
    পাপন জানান, বিসিবির নির্বাহী পরিষদের বৈঠক ও ভোট নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হওয়ায় কিছুটা সমস্যা তৈরি হয়েছে। প্রসঙ্গত, দ্বিস্তর ক্রিকেট নীতি ও আইসিসি ঢেলে সাজানোর নামে শীর্ষ ৮টি দেশ ছাড়া বাকি দেশগুলোর টেস্ট স্ট্যাটাস বাতিলের প্রস্তাব উত্থাপন করে ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। এ ৩ প্রভাবশালী দেশের প্রস্তাব ও ক্রিকেটের অন্যান্য বিষয়াদি নিয়েই ২৮ থেকে ২৯ জানুয়ারি বৈঠকে বসে আইসিসির নির্বাহী পরিষদ।টেস্টে দ্বিস্তর নীতি নিয়ে বাংলাদেশে যে আশঙ্কা সৃষ্টি হয়েছিল তা আর নেই বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি পাপন।

    দুবাইয়ে অনুষ্ঠিত আইসিসির সভা শেষে দেশে ফিরে  বৃহস্পতিবার বিসিবির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।নাজমুল হাসান বলেন, যেসব বিষয়ে কনভেন্স করার দরকার ছিল, আমরা সেগুলো করতে পেরেছি।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here