Monday 28th of September 2020 08:30:13 AM
Sunday 19th of May 2013 09:17:14 PM

টিকফার বিরুদ্ধে ওয়ার্কার্স পার্টির দেশব্যাপী বিক্ষোভ

বাংলাদেশ, রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
টিকফার বিরুদ্ধে ওয়ার্কার্স পার্টির দেশব্যাপী বিক্ষোভ

টিকফার বিরুদ্ধে ওয়ার্কার্স পার্টির দেশব্যাপী বিক্ষোভ

টিকফার বিরুদ্ধে ওয়ার্কার্স পার্টির দেশব্যাপী বিক্ষোভ

ঢাকা, ১৯ মে : টিকফা চুক্তি সম্পাদিত হলে শুধু বাণিজ্য নয় বাংলাদেশের জাতীয় নিরাপত্তার প্রশ্নও মার্কিন যুক্তরাষ্ট্রের অধীনস্থ হবে” আজ সারা দেশে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির উদ্যোগে আমেরিকার সাথে টিকফা চুক্তির বিরুদ্ধে দেশব্যাপী বিক্ষোভ দিবস উপলক্ষে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগরের উদ্যোগে বিক্ষোভ মিছিল পূর্বসমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় পার্টির সাধারণ সম্পাদক আনিসুর রহমান মল্লিক একথা বলেন। কমরেড মল্লিক আরো বলেন টিকফা চুক্তির মাধ্যমে যে বাংলাদেশের স্বার্থ রক্ষা হবে না এই বিষয়টি সরকার এতদিন স্বীকার করে এসেছে। কিন্তু প্রধানমন্ত্রীর কিছু আমলা উপদেষ্টা ও বাণিজ্য মন্ত্রীর বিশেষ আগ্রহে এই চুক্তি স্বাক্ষরের বিষয়টি অনুমোদিত হতে চলেছে, যা সম্পাদিত হলে বাংলাদেশের মতো উন্নয়নশীল একটি দেশের অর্থনীতিকে পরিপূর্ণভাবে নিয়ন্ত্রণ করার অধিকার মার্কিন যুক্ত রাষ্ট্রের হাতে তুলে দেওয়া হবে। শুধু তাই নয় এই অঞ্চলে মার্কিন যুক্তরাষ্ট্র তার এশীয় প্যাসিফিক রণনীতি অনুযায়ী দক্ষিণ এশিয়ায় তার উপস্থিতি ও নিয়ন্ত্রণ সুনিশ্চিত করতে ইতিমধ্যে বাংলাদেশকে তার সামরিক কৌশলগত সহযোগিতার অন্তর্ভূক্ত করেছে এই চুক্তি তাকে আরও এগিয়ে দেবে। কমরেড মল্লিক বাংলাদেশের জনগণকে এই অগণতান্ত্রিক চুক্তির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানান। মাহনগর কমিটির ভারপ্রাপ্ত সম্পাদক কমরেড কিশোর রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য রাখেন পলিটব্যুরো সদস্য কমরেড নুরুল হাসান, কমরেড মাহমুদুল হাসান মানিক, কামরূল আহসান। এছাড়াও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড আমিনুল ইসলাম গোলাপ, কমরেড মোজাম্মেল হক তারা, ঢাকা মহানগর সম্পাদকমণ্ডলীর সদস্য কমরেড আলী শিকদার, কমরেড সাব্বাহ আলী খান কলিন্স।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল পার্টি কার্যালয়ের সামনে থেকে শুরু করে পল্টন মোড়, প্রেসক্লাব-কদম ফোয়ারা হয়ে পার্টি কার্যালয়ের সামনে এসে শেষ হয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc