Wednesday 30th of September 2020 07:10:42 AM
Thursday 6th of February 2014 07:13:12 PM

টাইগারদের সংগ্রহ ৪০৯/৮

ক্রিকেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
টাইগারদের সংগ্রহ ৪০৯/৮

আমারসিলেট24ডটকম,০৬ফেব্রুয়ারীঃ চট্টগ্রাম জহর আহমদ স্টেডিয়ামে শ্রীলংকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করেছে বাংলাদেশ। দিনশেষে বাংলাদেশের প্রথম ইনিংসের সংগ্রহ ৮ উইকেটে ৪০৯ রান। শ্রীলঙ্কার প্রথম ইনিংসের চেয়ে এখনো ১৭৮ রানে পিছিয়ে টাইগাররা। হাতে অবশিষ্ট মাত্র ২ উইকেট। ক্রিজে আছেন মাহমুদুল্লাহ রিয়াদ ৩০ রানে এবং আল আমিন ৩ রান নিয়ে। এর আগেই অবশ্য ফলো অনের শঙ্কা থেকে মুক্তি পায় স্বাগতিকরা। ইনিংসের ১০৮.৩ ওভারে ৬ উইকেটে ৩৮৮ রান সংগ্রহের পরই ফলো অন এড়াতে সক্ষম হয় বাংলাদেশ।নাসির হোসেন মাত্র ৬৫ বলে ৭ বাউন্ডারিতে ৪২ রান করে মেন্ডিসের বলে উইকেটরক্ষক দিনেশ চান্দিমালের গ্লাভসবন্দী হন। পরের বলেই সোহাগ গাজীকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন মেন্ডিস। এর আগে অধিনায়ক মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান একে একে বিদায় নেন। ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেই সাকিব স্পিনার পেরেরার বলে শর্ট কাভারে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। ৬ষ্ঠ উইকেট জুটিতে সাকিব ও নাসির জুটি ৩১ রান সংগ্রহ করে। সাকিবের ৮৯ বলে ৫০ রানের ইনিংসে ৯ বাউন্ডারির মার ছিল।পঞ্চম উইকেটে সাকিব আল হাসানকে নিয়ে শক্ত প্রতিরোধের আভাস দিয়েছিলেন বাংলাদেশের আহত অধিনায়ক মুশফিকুর রহিম। কিন্তু স্পিনার দিলরুয়ান পেরেরার বলে শর্ট লেগে কুশল সিলভার চমৎকার ক্যাচে পরিনত হয়ে ব্যক্তিগত ২০ রানে সাজঘরে ফেরেন তিনি। দলীয় সংগ্রহ তখন ছিল ৫ উইকেটে ৩১৯ রান। অধিনায়ক মুশফিক এবং সাকিব ৫ম উইকেট জুটিতে ৬০ রান যোগ করেন। এর আগে দিনের শুরু থেকেই অনবদ্য ব্যাট করে দ্বিতীয় উইকেট জুটিতে দুইশোর্ধ্ব রানের জুটি গড়ে সাজঘরে ফেরেন ওপেনার শামসুর রহমান। বৃহস্পতিবার চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনের দ্বিতীয় সেশনে অজন্থা মেন্ডিসের শিকার হয়ে ১০৬ রানে থামেন এই ওপেনার। তারপর তৃতীয় উইকেট জুটিতে ব্যাট করতে নেমে পেরেরার বলে ১৩ রান করে আউট হন মুমিনুল হকও। এর কিছুক্ষণ পর ফেরেন ইমরুলও। ১১৫ রান করে মেন্ডিসের বলে বোল্ড হন তিনি। তার আগেই অবশ্য ১৯১ বল মোকাবেলা করে ১০৬ রান করে দলীয় ২৩২ রানে বোল্ড আউট হন শামসুর। সেটা ৬১.২ ওভারের ঘটনা। তবে আউট হওয়ার আগে ইমরুল কায়েসকে সঙ্গে নিয়ে দ্বিতীয় উইকেট জুটিতে বাংলাদেশের পক্ষে ২৩২ রানের রেকর্ড পার্টনারশিপ গড়েন শামসুর।এর আগে বাংলাদেশ বুধবার দ্বিতীয় দিনের এক উইকেটে সংগ্রহ করা ৮৬ রান নিয়ে আজ নতুন দিনের খেলা শুরু করে। যখন শামসুর ৪৫ আর কায়েস ৩৬ রান নিয়ে ব্যাট করছিলেন। প্রসঙ্গত, শ্রীলঙ্কা তাদের প্রথম ইনিংসে কুমার সাঙ্গাকারার ৩১৯ রানে ৫৮৭ রানের পাহাড় গড়ে।

সংক্ষিপ্ত স্কোর:
শ্রীলঙ্কা প্রথম ইনিংস: ১৫৬.৪ ওভারে ৫৮৭/১০ (কুমার সাঙ্গাকারা ৩১৯, জয়বর্ধনে ৭২, মেন্ডিস ৪৭, ভিথানাগে ৩৫, করুনারতেœ ৩১ চান্দিমাল ২৭, সিলভা ১১,ম্যাথুজ ৫। সাকিব ৫/১৪৮, নাসির হোসেন ২/১৬, আল আমিন ১/৮১,সোহাগ গাজী ১/১৮১ ও মাহমুদউল্লাহ রিয়াদ ১/১১০)
বাংলাদেশ প্রথম ইনিংস ৪০৯/৮ (ইমরুল ১১৫, শামসুর ১০৬, সাকিব ৫০, নাসির ৪২, মাহমুদুল্লাহ ব্যাটিং ৩০, মুশফিক ২০, মুমিনুল ১৩, মেন্ডিস ৪/৮৪, পেরেরা ৩/১১৯, লাকমাল ১/৬৮) 


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc