Monday 21st of September 2020 05:17:14 AM
Tuesday 25th of March 2014 08:05:42 PM

টস জিতে প্রতিপক্ষকে ব্যাটিংয়ের আমন্ত্রণ বাংলাদেশের

ক্রিকেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
টস জিতে প্রতিপক্ষকে ব্যাটিংয়ের আমন্ত্রণ বাংলাদেশের

আমারসিলেট24ডটকম,২৫মার্চঃ দেশে চলমান টি২০ বিশ্বকাপের সুপার টেন পর্বের প্রথম ম্যাচে আজ সোমবার সন্ধ্যায় বর্তমান চ্যাম্পিয়ান ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। ইতোমধ্যেই টস জিতে প্রতিপক্ষকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন মুশফিকুর রহিম। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৭টায় ম্যাচটি শুরু হচ্ছে। বাংলাদেশ দলে ৪টি পরিবর্তন এসেছে। দলে ফিরেছেন মুমিনুল হক, সোহাগ গাজী, জিয়াউর রহমান ও মাশরাফি বিন মুর্তজা। চোটের কারণে বিশ্বকাপই শেষ হয়ে গেছে হংকংয়ের বিপক্ষে শেষ ম্যাচে খেলা পেসার রুবেল হোসেনের। প্রথমবারের মতো বাদ পড়েছেন নাসির হোসেন। এছাড়াও দলে নেই বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক ও অলরাউন্ডার ফরহাদ রেজা। ওয়েস্ট ইন্ডিজ প্রথম ম্যাচের দল নিয়ে খেলছে।
জানা যায়, দলের গুরুত্বপূর্ণ কয়েকজন খেলোয়াড় ছন্দে নেই। তাই পরিবর্তন আসতে পারে টপ অর্ডারেও। পরিস্থিতি অনুযায়ী পরিবর্তন হবে ব্যাটিং লাইনআপে। যেই খেলুক প্রথম চার ব্যাটসম্যানের কাছে অধিনায়কের প্রত্যাশা বেশি। তিনি চান তারা অন্তত ১৭-১৮ ওভার পর্যন্ত ক্রিজে থাকুক। তবে মুশফিক আশাবাদী, একটা ভালো ক্যাচ, একটা ভালো স্পেল বা ১০-২০ রানের ছোট্ট একটা ইনিংসেও তারা ছন্দ ফিরে পেতেন।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচের আগে রবিবার এক সংবাদ সম্মেলনে হংকংয়ের সঙ্গে শেষ ম্যাচে হারার দুঃস্বপ্নকে পেছনেই রাখার কথা জানিয়ে বাংলাদেশ দলের অধিনায়ক মুশফিকুর রহিম বলেন, টি২০ ক্রিকেটে যেকোনো কিছুই ঘটা সম্ভব। আমরা সোমবারের ম্যাচের দিকে তাকিয়ে আছি। যদিও হংকংয়ের সঙ্গে হারটা মেনে নেয়ার মতো নয়। তবে দুঃস্বপ্নটা পেছনে রেখে আমি সামনের দিকে তাকাতে চাই।
মুশফিক জানান, ওই হারের দুঃস্বপ্ন থেকে গোটা দলকে বের করে নিয়ে আসাটা খুব সহজ কোনো কাজ নয়। ক্যারিবীয়দের সঙ্গে মোকাবিলার আগে টি২০ ফরম্যাটটাই তাকে কিছুটা আত্মবিশ্বাস জোগাচ্ছে। তিনি বলেন, সুপার টেনে বাংলাদেশ দলের হারানোর কিছু নেই। অধিনায়ক বলেন আমাদের গ্রুপে চার বিশ্বচ্যাম্পিয়নের সঙ্গে আমরা চারটা ম্যাচ খেলব। আমাদের হারানোর কিছু নেই। বরং আমি বলব, আমাদের সঙ্গে ম্যাচেই ওই দলগুলো যথেষ্ট চাপে থাকবে।
ওয়েস্ট ইন্ডিজ গতকাল নিজেদের প্রথম ম্যাচে ভারতের সঙ্গে হেরেছে। হারের ধরন কোনোভাবেই ঠিক বর্তমান চ্যাম্পিয়নের সঙ্গে যায় না। ব্যাপারটা কিছুটা হলেও আত্মবিশ্বাসী করছে মুশফিককে। মুশফিক বেশি আত্মবিশ্বাসী হচ্ছেন ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে বাংলাদেশের সর্বশেষ সিরিজটির সুখস্মৃতি স্মরণ করে। তিনি বলেন, ভারতের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ মোটেও ভালো খেলেনি। এ ম্যাচে তাদের জিততেই হবে। সেদিক দিয়ে তারা কিছুটা চাপে থাকবে। যদিও টি২০ ওয়ানডের চেয়ে আলাদা, কিন্তু তার পরও ওদের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজ জয়ের স্মৃতি আমাকে আত্মবিশ্বাসী করছে।
সোহাগ গাজীর দারুণ রেকর্ড আছে ক্রিস গেইলের বিপক্ষে। গত সিরিজে প্রায় প্রতিটি ম্যাচেই গাজীর শিকারে পরিণত হয়েছেন গেইল। ব্যাপারটি বিবেচনায় নিয়ে এ ম্যাচে সোহাগের খেলার সম্ভাবনা উড়িয়ে দেননি মুশফিকুর। তিনি বলেন, অবশ্যই গেইলের বিপক্ষে সোহাগের আগের পারফরম্যান্সটা বিবেচনায় আসবে। তবে সব সিদ্ধান্তই নেয়া হয়ে উইকেট দেখে। উইকেটের বিবেচনায় সোহাগ কাল খেলতেও পারে।
আবদুর রাজ্জাক কিংবা সোহাগ গাজী কেউই খুব একটা ভালো ফর্মে নেই। অথচ এবারের টি২০ বিশ্বকাপের প্রথম দিন থেকেই স্পিনাররাই দলগুলোর গুরুত্বপূর্ণ অস্ত্র হয়ে উঠেছেন। ব্যাপারটি ভাবাচ্ছে মুশফিককেও। তিনি বলেন এটা খুবই চিন্তার বিষয়, সাকিব ছাড়া আমাদের অন্য স্পিনাররা কেউই ভালো ফর্মে নেই। তবে আমি মনে করি আত্মবিশ্বাস ফিরিয়ে আনার জন্য একটি দারুণ স্পেল, কিংবা একটা ম্যাচই যথেষ্ট।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc