Thursday 22nd of October 2020 03:38:52 AM
Monday 1st of February 2016 11:59:53 PM

জ্ঞান-বিজ্ঞানেও যোগ্যতা অর্জন করতে হবে:ছাইদুল হক

শিক্ষা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
জ্ঞান-বিজ্ঞানেও যোগ্যতা অর্জন করতে হবে:ছাইদুল হক

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০১ফেব্রুয়ারীঃ সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক শহীদ মোহাম্মদ ছাইদুল হক বলেছেন, আজকের পৃথিবী তথ্য-প্রযুক্তি ও জ্ঞান-বিজ্ঞানে অনেক দূর এগিয়ে গেছে। তোমাদেরকে নৈতিক জ্ঞানার্জনের পাশাপাশি জ্ঞান-বিজ্ঞানে দক্ষতা ও যোগ্যতা ার্জন করতে হবে।

১ ফেব্রুয়ারী সোমবার পূর্ব সিলেটের শতাব্দীর প্রাচীন ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানে ঝিংগাবাড়ী ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার ২০১৪ সালের ফাজিল বিদায়ী শিক্ষার্থীদের উদ্যোগে আয়োজিত বিদায়ী স্মারক “প্রস্ফুটিত” প্রকাশ উপলক্ষে মাদ্রাসার শ্যামল ক্যাম্পাসে প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন তিনি। মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ হাফিজুর রহমান এর সভাপতিত্বে ও গোলাম কিবরিয়া শিপন, মিজানুর রহমান চৌধুরী, ও মারুফ আহমদের পরিচালনায় বিদায়ী ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, তোমাদের মধ্যে প্রতিজ্ঞা-প্রত্যয়ের আলো ও ললাটে জ্বল জ্বল করছে সৌভাগ্যের তারকা। আগামীদিনের এদেশ ও জাতির নেতৃত্ব গ্রহণে তোমাদের জ্ঞানকে আরো বেশী সমৃদ্ধ করতে হবে। হাজার হাজার ছাত্র-ছাত্রী, অভিভাবক, সাবেক ছাত্র, শিক্ষাবিদদের উপস্থিতিতে মুখরিত অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন-সিলেট এমসি কলেজের সহযোগী অধ্যাপক মাওলানা মাহমুদুল হাসান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তারেক মোহাম্মদ জাকারিয়া, মাদ্রাসার গভর্ণিং বডির সহ-সভাপতি সমাজসেবী মাওলানা মিসবাহুল ইসলাম চৌধুরী। আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন-কানাইঘাট মনসুরিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ আতাউর রহমান, মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওলানা মোঃ ইবাদুর রহমান, মাওলানা গোলাম কিবরিয়া, কানাইঘাট ইতিহাস-ঐতিহ্য সংসদের আহবায়ক অধ্যাপক আব্দুর রহীম, গাছবাড়ী আইডিয়াল কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুল মতিন, কানাডা প্রবাসী শিক্ষাবিদ রমিজ উদ্দীন, ঝিংগাবাড়ী উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুস সালাম, মাদ্রাসার সাবেক সহকারী অধ্যাপক মাওলানা এ.এফ.এম. ফজলে হক, সাবেক সহকারী অধ্যাপক এ.বি.এম. ফজলে হক, চেয়ারম্যান মাষ্টার রফিক আহমদ চৌধুরী, হাজী আব্দুল খালিক মহিলা দাখিল মাদ্রাসার সুপার মাওলানা আব্দুল্লাহ আল মামুন চৌধুরী, গাছবাড়ী মহিলা দাখিল মাদ্রাসার সুপার মাওলানা আব্দুল মান্নান, মাওলানা জাকির আহমদ। মাদ্রাসার শিক্ষকদের মধ্য থেকে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ মাওলানা মোঃ আনোয়ার উল্লাহ, সহকারী অধ্যাপক মাওলানা মস্তাক আহমদ, প্রভাষক মাওলানা নোমান আহমদ চৌধুরী, বিদায়ী ছাত্রদের মধ্য থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন গোলাম কিবরিয়া শিপন, মারুফ আহমদ, ইয়াহইয়া আহমদ চৌধুরী, মিজানুর রহমান চৌধুরী, আব্দুল মালিক চৌধুরী, মোঃ ওলিউর রহমান, আব্দুস শহীদ নাসিম।

মহাগ্রন্থ আল কোরআন থেকে তেলাওয়াত করেন বিদায়ী ছাত্র সোলেমান আহমদ। দেশাত্মবোধক সংগীত পরিবেশন করেন সসাস ও উদয়ন শিল্পীগোষ্ঠী। অনুষ্ঠানে বিদায়ী ছাত্রদের মাঝে প্রধান অতিথি ক্রেস্ট প্রদান করেন। অতিথিদেরকে ফুল দিয়ে বরণ করা হয়।

অনুষ্ঠানের শেষে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc