Tuesday 12th of November 2019 03:31:29 AM
Wednesday 16th of October 2019 11:58:00 PM

জৈন্তাপুর সীমান্তে বিএসএফ-বিজিবি’র মধ্যে পতাকা বৈঠক

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
জৈন্তাপুর সীমান্তে বিএসএফ-বিজিবি’র মধ্যে পতাকা বৈঠক

যে কোন সময় ভারতীয় নারী-বাংলাদেশী ব্যক্তি ও গরু হস্তান্তর

রেজওয়ান করিম সাব্বির,জৈন্তাপুর সিলেট প্রতিনিধিঃ জৈন্তাপুর সীমান্তে বিজিবি-বিএসএফ এর মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত। যে কোন সময় ভারতীয় নারী হস্তান্তর ও আটক বাংলাদেশী সহ গরু ফেরত আনা হবে।
সিলেটের জৈন্তাপুর উপজেলার টিপরাখালা সীমান্তে প্রেমের টানে ভারতীয় ৫সন্তানের জননী বাংলাদেশে চলে আসাকে কেন্দ্র করে ১বাংলাদেশী সহ প্রায় শতাধিক গরু ধরে নিয়ে যায় ভারতীয় খাসিয়ারা।

এঘটনাকে কেন্দ্র করে টিপরাখলা সীমান্তে উত্তেজনা সৃষ্টি হয়। গতকাল ১৬অক্টোবর সকাল ১০টায় টিপরাখলা সীমান্তে ক্যাম্প পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্টিত হয়। পতাকা বৈঠকে ভারতী নারী ফেরত এবং বাংলাদেশী ধরে নিয়ে যাওয়া ব্যক্তি ও গরু ফেরত দেওয়া জন্য উভয়দেশ সম্মত হয়। পতাকা বৈঠকের পরপর সীমান্ত পরিস্থিতি শান্ত হয়।

এদিকে এলাকাবাসী সূত্রে যানা যায় ১২অক্টোবর শনিবার ভারতের এসপিটিলা এলাকার হেওয়াই বস্তির চংকর খাসিয়ার স্ত্রী ৫সন্তানের জননী কারেংশু সিলেটের জৈন্তাপুর উপজেলার টিপরাখলা গ্রামের মৃত হারিছ উদ্দিন উরফে আনাই মিয়ার ছেলে ১সন্তানের জনক ফিরোজ মিয়ার হাত ধরে চলে আসে।

এঘাটনাকে কেন্দ্র করে ১৫অক্টোবর মঙ্গলবার দুপুর অনুমান ২টায় টিপরাখলা এলাকা হতে ভারতীয় খাসিয়ারা টিপরাখলা গ্রামের তজম্মুল আলীর ছেলে আব্দুন নুর(৪২) সহ প্রায় শতাধীক গরু ধরে নিয়ে যায়। এঘটনাকে কেন্দ্র করে সীমান্তে উত্তেজনার সৃষ্টি হয়। ক্যাম্প পর্যায়ে বৈঠকের পর পর এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে।

এদিকে ভারতীয় নারীকে মৌলভীবাজার জেলার জুড়ীতে আটক করা হয়েছে। তাকে আনতে পুলিশ জুড়ীতে গিয়েছে, নারীকে জৈন্তাপুরে নিয়ে আসার পর পর সীমান্ত আইন মেনে হস্তান্ত করা হবে বলে জানা গেছে।

জৈন্তাপুর ক্যাম্প কমান্ডার আব্দুল কাদির জানান, এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রন রাখতে সকাল ১০টায় পতাকা বৈঠক হয়। বৈঠকে সীমান্ত এলাকা শান্তিপূর্ণ রাখার জন্য উভয় দেশ সম্মত হয়েছে। বাংলাদেশে চলে আসা নারীকে ফেরত দেওয়া, খাসিয়া কর্তৃক ধরে নিয়ে যাওয়া বাংলাদেশী সহ গরু হস্তান্তর করা হবে মর্মে শান্তিপূর্ণ ভাবে পতাকা বৈঠক শেষ হয়।

ইতোমধ্যে আমরা নারীর সন্ধান পেয়েছি, তাকে আনতে পুলিশের সহায়তা করছে নারী থানার আসার পর পর টিপরাখলা এলাকাদিয়ে হস্তান্তর করা হবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc