Sunday 20th of September 2020 04:50:31 PM
Thursday 7th of January 2016 11:57:53 PM

জৈন্তাপুর ফায়ার সার্ভিস ষ্টেশনের কাজ সম্পন্ন না করেই উদ্বোধন!

বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
জৈন্তাপুর ফায়ার সার্ভিস ষ্টেশনের কাজ সম্পন্ন না করেই উদ্বোধন!

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৭জানুয়ারী,রেজওয়ান করিম সাব্বির: সিলেটের জৈন্তাপুর উপজেলা ফায়ার সার্ভিস ষ্টেশনের শতভাগ কাজ সম্পন্ন হওয়ার আগেই উদ্বোধনের প্রহর গুনছে প্রতিষ্ঠানটি। এ নিয়ে জাতীয় পত্রিকায় সংবাদ প্রকাশের পর জন মনে নানা প্রশ্ন।

জানা য়ায়, ২ কোটি ১৭ লাখ ৬৫ হাজার টাকাΛ ব্যয়ে সিলেটের উত্তর জনপদ জৈন্তাপুরে নির্মিত হচ্ছে আধুনিক স্থাপত্যশৈলীর নির্মাণ অবকাঠামো ও আধুমিক যান্ত্রিক সুবিধা সম্পন্ন জৈন্তাপুর ফায়ার সার্ভিস ষ্টেশন। ৪ দফায় টিকাদার প্রতিষ্ঠান সময় বৃদ্ধি করেও ২১ জানুয়ারীর আগে সম্পন্ন করতে পারবে না প্রতিষ্ঠানটি।

এদিকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আগামী ২১শে জানুয়ারী সিলেটের বিভিন্ন কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। সেই কাজের অন্যতম একটি প্রতিষ্ঠান বৃহত্তর সিলেটের উত্তরা ল পাহাড়ী পর্যটন এলাকা জৈন্তাপুরের এ প্রতিষ্ঠানটি ভিডিও কনফারেন্স এর মাধ্যমে উদ্বোধন করা হবে বলে তালিকায় স্থান পায়। কিন্তু সচেতন মহলের দাবী যেখানে এই প্রকল্পের এখনও শাতভাগ কাজ সম্পন্ন করতে পারেনি টিকাদারী প্রতিষ্ঠান সেখানে কি করে প্রতিষ্ঠানটি উদ্বোধন করা হচ্ছে।

সরেজমিন ঘুরে দেখা যায় ইলেক্টিক, থাই, টাইলস, পেইন্ট, রাস্তা এবং পানির ব্যবস্থা পূর্ণাঙ্গ হয়নি। যাহা সম্পন্ন করতে ২মাস বা তার উর্দ্বে সময় লাগতে পারে। যেহেতু ৪দফায় সময় বৃদ্ধির পরেও কাজ সুসম্পন্ন করা সম্ভব হয়নি সেখানে শতভাগ কাজ করতে ৪-৫মাস সময় লাগবে। নাম প্রকাশে অনিচ্ছুক সাইট কন্টাকটার জানান শতভাগ কাজ সম্পন্ন হওয়ার আগে সির্ভিল ইঞ্জিনিয়ার জিল্লুর রহমান টিকাদারী প্রতিষ্ঠানকে কাজের সম্পূর্ণ বাজেট পরিশোধ করেন।

বর্তমানে বাজেটের অর্থ টিকাদারী প্রতিষ্ঠান অন্যত্র কাজে ব্যয় করার ফলে এই প্রতিষ্ঠানের কাজ দেরীতে হচ্ছে। সিভিল ইঞ্জিনিয়ার জিল্লুর রহমান নিজেকে বাঁচাতে সরকারের কর্মসূচীতে এই প্রতিষ্ঠানের নাম অন্তভূক্তি করেছেন বলে জানান। অগ্নি নির্বাপণ, সম্পদ বিনষ্টের হাত হতে বৃহত্তর সিলেটের সীমান্তবর্তী উপজেলা জৈন্তাপুর, গোয়াইনঘাট, কোম্পানীগঞ্জ ও কানাইঘাট সহ উত্তর সিলেটে সর্বত্র কাজ করবে এই ফায়ার সার্ভিস ষ্টেশন।

ফলে দূর্যোগ মোকাবেলায় সিলেটের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ইউনিটকে আসতে হবে না। আগামী ২১জানুয়ারী সিলেটের জনসভায় উপস্থিত থেকে ভিডিও কনফরেন্সের মাধ্যমে এ প্রকল্পের উদ্বোধন করা হবে। এবিষয়ে মোবাইল ফোনে সিলেটের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক রফিকুল ইসলাম বলেন- গণপূর্ত অধিদপ্তরের মাধ্যমে ২কোটি ১৭লাখ টাকা ব্যয়ে নির্মিত এ ইউনিটের অবকাঠামো নির্মাণ কাজ এখন শেষ পর্যায়ে।

বাকী কাজের জন্য দিন রাত কাজ চলছে ২১জানুয়ারী পূবের্ই কাজ সম্পন্ন করা হবে এবং মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কন্সফারেন্সের মাধ্যমে ভবনটির উদ্বোধন করবেন। উদ্বোধনের পরে গণপূর্ত অধিদপ্তর আমাদের কাছে ইউনিটটি ভবনসহ হস্তান্তর করবে।

এবিষয়ে বিভিন্ন সুশিল সমাজের প্রতিনিধিরা বলেন- সরকারের ডাক, টেলিযোগাযোগ তথ্য ও প্রযুক্তি মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি স্থানীয় সংসদ সদস্য ইমরান আহমদের ঐকান্ত্রিক প্রচেষ্টায় আমাদের অবহেলিত জৈন্তাপুর গোয়াইনঘাট কোম্পানীগঞ্জ এলাকার শিক্ষা, অবকাঠামো, বিদ্যুৎ এবং ফায়ার সার্ভিস সহ ব্যাপক উন্নয়ন কর্মকান্ড হয়েছে।

আর এই ইউনিটের মাধ্যমে অত্রাঞ্চলের মানুষের অগ্নিকান্ড জনিত ক্ষয়ক্ষতি হতে অনেকটা মুক্তি পাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc