Saturday 26th of September 2020 05:34:57 PM
Tuesday 11th of August 2015 12:55:34 AM

জৈন্তাপুর ইমরান আহমদ মহিলা ডিগ্রী কলেজ সবার শীর্ষে

বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
জৈন্তাপুর ইমরান আহমদ মহিলা ডিগ্রী কলেজ সবার শীর্ষে

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১১আগস্ট,রেজওয়ান করিম সাব্বিরঃ সিলেটের জৈন্তাপুরে উচ্চ মাধ্যমিক পরীক্ষার প্রকাশিত ফলাফল অনুযায়ী জৈন্তাপুর উপজেলার মধ্যে শীর্ষে অবস্থান রয়েছে ইমরান আহমদ মহিলা ডিগ্রী কলেজ। উপজেলায় এবারের এইচ.এস.সি সমমান পরীক্ষায় সাধারণ শিক্ষায় ৮০.১৬%, কারিগরিতে ৯২.৯২% এবং মাদ্রাসা শিক্ষায় ৮৪.৬৩%।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানাযায়- এবারের এইচ.এস.সি পরীক্ষায় জৈন্তাপুরে ৪টি কলেজে ৯৭৩জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে পাস করেছে ৭৮০জন। তাই এবারের পরীক্ষায় উপজেলায় পাশের হার ৮০.১৬%। জৈন্তিয়া ডিগ্রী কলেজে হতে ২৭০জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে ১৫০জন পাশে করে, কলেজটির পাশের হার ৫৫.৫৫%, জৈন্তাপুর তৈয়ব আলী ডিগ্রী কলেজে হতে ১৩২জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে ৮১জন পাশে করে, কলেজটির পাশের হার ৬১.৩৬%, ইমরান আহমদ মহিলা ডিগ্রী কলেজে হতে ২৫২জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে ১৯৫জন পাশে করে, কলেজটির পাশের হার ৭৭.৩৮%, হযরত শাহজালাল(রা.) ডিগ্রী কলেজে হতে ৪১৯জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে ২৬৪জন পাশ করে, কলেজটির পাশের হার ৬৩.০০%। তাই ফলাফলের বিশেষণ করে দেখা যায় ইমরান আহমদ মহিলা ডিগ্রী কলেজ সবার শীর্ষে রয়েছে।

অপরদিকে কারিগরি শিক্ষা বোর্ড হতে এবাবের পরীক্ষায় জৈন্তাপুর তৈয়ব আলী কারিগরি কলেজ হতে ১১৩জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে ১০৫জন পাস করে, ৭টি জিপিএ-৫ সহ কলেজটির পাশের হার ৯২.৯২%। এছাড়া বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড হতে খরিল নেজামুল উলুম আলীম মাদ্রাসা হতে আলীম পরীক্ষায় ৩৯জন শিক্ষার্থী অংশ গ্রহন করে ৩৩জন পাস করে, মাদ্রাসাটির পাশের হার ৮৪.৬৩%।

এদিকে ইমরান আহমদ মহিলা ডিগ্রী কলেজ বার বার উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উপজেলার মধ্যে ধারাবাহিক সাফল্য ধরে রাখায় কৃতজ্ঞতা প্রকাশ করেছেন কলেজটির প্রতিষ্ঠাতা ও সিলেট-৪ আসনের সংসদ সদস্য ইমরান আহমদ। তিনি এক বার্তায় কলেজটির শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী, অভিভাবক মহলের প্রতি শুভেচ্ছা জ্ঞাপন করেন। তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন- শুধু শিক্ষা ক্ষেত্রে সবার শীর্ষে অবস্থান করলে চলবে না সেই সাথে আগামীতে জিপিএ-৫ পাওয়ার আশা প্রকাশ করেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc