Wednesday 23rd of October 2019 06:13:00 AM
Saturday 21st of September 2019 12:52:07 AM

জৈন্তাপুরে ১৯বিজিবির হাতে ১৬টি গাড়ীর টায়ার আটক

আইন-আদালত, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
জৈন্তাপুরে ১৯বিজিবির হাতে ১৬টি গাড়ীর টায়ার আটক

জৈন্তাপুর সিলেট প্রতিনিধি:  সিলেটের জৈন্তাপুর সীমান্তে ১৯ বিজিবি’র অভিযানে ট্যাক্স ফাঁকি দিয়ে চেরাইপথে নিয়ে আসা ভারতীয় ১৬টি গাড়ীর টায়ার আটক করা হয়েছে।
বিজিবি ও এলাকাবাসী সূত্রে জানা যায়, ২০ সেপ্টেম্বর শুক্রবার গোপন সংবাদের ভিত্তিত্বে ১৯ বিজিবি’র লালাখাল ক্যাম্পের টহল টিম সীমান্তের বাঘছড়া এলাকায় অভিযান পরিচালনা করে ট্যাক্স ফাঁকি দিয়ে ভারত হতে সংঘবদ্ধ চোরাকারবারী দলের সদস্যরা গাড়ীর টায়ার বাংলাদেশে নিয়ে আসার প্রক্কালে ১৬টি টায়ার আটক করে লালাখাল ক্যাম্পে নিয়ে যাওয়া হয়।

এলাকাবাসী আরও জানান চেরাকারবারী দলের সদস্য উপজেলার ফতেপুর ইউনিয়নের হেমু হাউদপাড়া গ্রামের আব্দুর রফিক উরফে লোদাই হাজি, রফিক আহমদ, হেলাল উদ্দিন, ইয়াহিয়া, শ্যামপুর গ্রামের আব্দুর রশিদ (সাবেক ইউপি চেয়ারম্যান), হেমু মাঝপাড়া গ্রামের আলী আকবর, মানিকপাড়া গ্রামের বিলাল আহমদ সহ ২০/২৫জন প্রভাবশালী ব্যক্তির নেতৃত্বে উপজেলার প্রায় ২শতাধিক চেরাকারবারীরা বাংলাদেশ হতে স্বর্নের বার, খাদ্যশষ্য মটরশুটি, চানা ও মসুরী ডাইল প্রতিদিন হাজার হাজার বস্তা ভারতে পাচার করছে। তার বিনিময়ে ভারত হতে অফিসার চয়েস মদসহ বিভিন্ন ব্যান্ডের নামী দামী মদ, ইয়াবা, গাড়ীর পার্টস, সুপারী, ভারতীয় বিভিন্ন ব্যান্ডের সিগারেট, নি¤œ মানের চা-পাতা, জিরা, মোবাইল, গাড়ীর টায়ার, মটরসাইকেল, বিভিন্ন ব্যান্ডের কসমেটিক্স সামগ্রী বানের পানির মত বাংলাদেশে নিয়ে আসছে।

জৈন্তাপুর উপজেলার বালীদাঁড়া, ইয়াং রাজা, তুমইর বাঘছড়া, সিঙ্গারীপাড়, আফিফা নগর, জঙ্গীবিল, লালাখাল, কালিঞ্জিবাড়ী, হার্ণি, বাইরাখেল, গোয়াবাড়ী, কমলাবাড়ী, টিপরাখলা, ফুলবাড়ী, ডিবিরহাওর, কেন্দ্রিহাওর, কেন্দ্রি, জিঙ্গাবাড়ী, কাঠাঁলবাড়ী, মিলাটিলা, শ্রীপুর মোকামপুঞ্জি, আলুবাগান এলাকা উল্লেখযোগ্য। তারমধ্যে অন্যতম চোরাচালানে নিরাপদ রোড হিসাবে ব্যবহার হচ্ছে বালীদাঁড়া, সিঙ্গারীপাড় তুমইর, জঙ্গীবিল, আফিফা নগর, কালিঞ্জিবাড়ী, গোয়াবাড়ী, টিপরাখলা, ডিবিরহাওর, কেন্দ্রি, মোকামপুঞ্জি ও আলুবাগান।

বিজিবি অভিযান পরিচালনা করে পরিত্যাক্ত অবস্থায় গরু, মটর, গাড়ীর টায়ার, মদ, বিডি-সিগারেট, চা-পাতা, জিরা, কসমেট্রিক্স আটক করলেও ধরা ছোয়ার বাহিরে থেকে যাচ্ছে চেরাকারবারি চক্রের গডফাদাররা ও তাদের কেরিংম্যানরা। এখন পর্যন্ত বিজিবি মালামাল আটক করে কাষ্টম কর্মকর্তার উপস্থিতিতে নিলামে বিক্রয় করা হলেও চোরাকারবারীদের বিরুদ্ধে কোন মামলা না হওয়াতে বেপরোয়া হয়ে উঠেছে এসব চোরাকারবারী সিন্ডিকেট চক্রের সদস্যরা।

১৯বিজিবি’র কমান্ডিং অফিসার লে.কর্ণেল সাইদ গাড়ীর টায়ার আটকের বিষয় নিশ্চিত করে প্রতিবেদককে জানান, ১৯বিজিবি’র লালাখাল ক্যাম্পের টহল টিম অভিযান পরিচালনা করে ১৬টি গাড়ীর টায়ার আটক করেছে। আটককৃত মালামাল বিজিবি লালাখাল ক্যাম্পে রাখা হয়েছে। তিনি আরও বলেন সচেতন মহল বিজিবিকে তথ্য দিয়ে সহযোগিতা করলে সীমান্তের চোরাচালনা অচিরেই বন্ধ হয়ে যাবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc