Wednesday 23rd of September 2020 09:30:50 AM
Thursday 17th of September 2020 12:38:11 AM

জৈন্তাপুরে মোবাইল কোর্ট পরিচালনা করে ৮টি পাখি অবমুক্ত

আইন-আদালত, জীব-বৈচিত্র, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
জৈন্তাপুরে মোবাইল কোর্ট পরিচালনা করে ৮টি পাখি অবমুক্ত

৫ হাজার টাকা জরিমানা, পাখির মাংস বিনষ্ট

রেজওয়ান করিম সাব্বির, জৈন্তাপুর সিলেট প্রতিনিধি:  প্রাকৃতিক সৌন্দর্য্যরে অপরূপ পর্যটন উপজেলা জৈন্তাপুরে গোপন সংবাদের ভিত্তিত্বে উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্যাট মোবাইল কোর্ট পরিচালনা করে ৮টি বকপাখি অবমুক্ত করেন এবং সেই সাথে পাখির মাংস রান্না করে বিক্রয়ের দায়ে ১ ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
১৬ সেপ্টেম্বর বুধবার বিকাল ৪ টায় গোপন সংবাদের জৈন্তাপুর উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্যাট ও নির্বাহী অফিসার নাহিদা পারভীন, নির্বাহী ম্যাজিষ্ট্যাট ও সহকারি কমিশনার ভূমি মোঃ ফারুক আহমদ এর নেতৃত্বে উপজেলার হরিপুর বাজারে অভিযান পরিচালনা করে ৮টি কানা বক পাখি আটক করেন। এছাড়া একই সময়ে ভাই ভাই রেষ্টুরেন্টে অভিযান পরিচালনা করে রান্না করা পাখির মাংস উদ্ধার করেন। অভিযান পরিচালনা শেষে নির্বাহী ম্যাজিষ্ট্যাট বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন ২০১২ এর ৩৮ ধারায় একজন আসামীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়, আটককৃত রান্না করা পাখির মাংস সমুহ সকলের সম্মুখে বিনষ্ট করে দেওয়া হয়। অপরদিকে উদ্ধার হওয়া ৮টি কানাবক পাখি গুলো মুক্ত আকাশে অবমুক্ত করে দেন।
এবিষয়ে উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্যাট নাহিদা পারভীন ও ফারুক আহমদ প্রতিবেদকে জানান, আমরা উপজেলা আকষ্মীক অভিযান পরিচালনা করে ৮টি পাখি, রান্না করা পাখির মাংস উদ্ধার করি। বন্যপ্রাণী সংরক্ষণ আইনে ব্যবস্থা গ্রহণ করি। এছাড়া তারা আরও জানান উপজেলার সব কয়েকটি বাজারে আকষ্মীক ভাবে নিয়মিত অভিযান পরিচালনা করবেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc