জৈন্তাপুরে মুক্তিযোদ্ধার বৃদ্ধা স্ত্রী,কন্যাদের নির্যাতনের অভিযোগ

0
218
জৈন্তাপুরে মুক্তিযোদ্ধার বৃদ্ধা স্ত্রী,কন্যাদের নির্জাতনের অভিযোগ

রেজওয়ান করিম সাব্বির,জৈন্তাপুর প্রতিনিধিঃ সিলেটের জৈন্তাপুর উপজেলায় প্রভাবশালী একটি পরিবারের একাধিক সদস্যেরা ‍যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মৃত আশরাফ আলীর পরিবার সদস্যদের উপর হামলা চালিয়ে মুক্তিযোদ্ধার বৃদ্ধা স্ত্রীসহ দুই মেয়ে গুরুত্বর আহত করে। স্থানীয়রা তাদেরকে আহত অবস্থায় জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। হামলার ঘটনায় স্থানীয় থানায় লিখিত অভিযোগও দায়ের করা হয়েছে।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, জৈন্তাপুর উপজেলার ২নং জৈন্তাপুর ইউনিয়নের কদমখাল গ্রামের যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মৃত আশরাফ আলী স্ত্রী সালমা বেগমের ১৯৮৮ সালে ক্রয়কৃত ও দখলীয় চাষের জমিতে ২৫ জুলাই ২০২১ ইং তারিখ রোববার দুপুরে হাল চাষে শ্রমিক নিয়োগ করলে বাঁধা দেয় একই গ্রামের আব্দুল আলীম দর্জির বড় ছেলে মুমিন মিয়া, ট্রাক চালক শ্রমিক নেতা জামাল মিয়া, মিজান গংরা।

ঐ একই দিন বিকাল ৫টায় পুনরায় বাকবিতন্ডার একপর্যায়ে বীর মুক্তিযোদ্ধা মৃত আশরাফ আলীর বৃদ্ধা স্ত্রী সালমা বেগম, বড় মেয়ে জাহানারা বেগম ও ছোট মেয়ে শাহিদা আক্তারের উপর দেশীয় অস্ত্র নিয়ে ঝাপিয়ে পড়ে বিবাদী আব্দুল আলীম দর্জির বড় ছেলে মুমিন মিয়া, ট্রাক চালক শ্রমিক নেতা জামাল মিয়া, মিজান গংরা। তাদের সাথে যোগ দেয় আব্দুল আলীমের মেয়ে রাজিয়া, নাজমা, মেয়ের জামাই আক্কেল আলী, নাজমার ছেলে শামিম, নাজমার স্বামী ফুল মিয়া।

তারা সকলে মিলে যুদ্ধাহত মৃত মুক্তিযোদ্ধার পুরুষ বিহীন পরিবারের তিন নারী সদস্যদের পিঠিয়ে মারাত্বক আহত করে জমির কাঁদা মাঠিতে ফেলে চলে যায়। এসময় তাদের কানে ও গলায় থাকা সোনার দোল ছিনিয়ে নিয়ে যায় বলে জানা গেছে। গ্রামবাসীরা তাদের উদ্ধার করে জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। মুক্তিযোদ্ধা পরিবারের কোন পুরুষ সদস্য না থাকায় বর্তমানে তারা অসহায় অবস্থায় হাসপাতালে কাতরাচ্ছে। মুক্তিযোদ্ধার ছোট মেয়ে শাহিদা আক্তার প্রতিবেদককে জানান, জৈন্তাপুর মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি।

ইতোপূর্বে ২০১৯ সানে একই ভাবে হামালা চালিয়ে জায়গা দখল ও জমির ধান লুট করে নেয় হামলাকারীরা। পরবর্তীতে মামলা করা হলে আদালতে মুছলেকা দিয়ে ভবিষতে বীর মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা না করার অঙ্গীকার দিয়ে হামলাকারীরা রক্ষা পেয়েছিল।

অসহায় মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলার ঘটনায় প্রতিবাদ জানিয়েছে জৈন্তাপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড। দ্রুত সময়ের মধ্যে হামলাকারী প্রভাবশালী ট্রাক চালক শ্রমিক নেতা জামাল চক্রকে গ্রেফতার এবং আইনের মাধ্যমে কঠোর শাস্তি দাবী করে তারা।

জৈন্তাপুর মডেল থানার উপ-পুলিশ পরিদর্শক (এস.আই) শাহেদ আহমদ এ প্রতিনিধিকে বলেন, হামলার ঘটনার আহতদের পক্ষে একটি লিখিত অভিযোগ থানায় এসেছে। তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here