Wednesday 20th of January 2021 10:13:58 AM
Wednesday 16th of August 2017 03:14:27 PM

জৈন্তাপুরে ভাই’য়ের সন্ধানে আদম ব্যবসায়ীর বিরুদ্ধে অভিযোগ

আইন-আদালত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
জৈন্তাপুরে ভাই’য়ের সন্ধানে আদম ব্যবসায়ীর বিরুদ্ধে অভিযোগ

রেজওয়ান করিম সাব্বির, জৈন্তাপুর প্রতিনিধিঃ সিলেটের জৈন্তাপুর ভাইয়ের সন্ধানের দাবীতে  এক আদম ব্যবসায়ীর বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করলেন ভোক্তভোগী আরেক ভাই ওলিউর রহমান।
অভিযোগ সূত্রে জানা যায়-চলিত বৎসরের ২৪ফেব্রুয়ারী উপজেলার নিজপাট জাঙ্গালঘাট গ্রামের মৃত গনি মিয়ার ছেলে মৌলভী ছিফত উল্লাহ(৭০) ও ছিফত উল্লাহর প্রবাসী ছেলে বুরহান উদ্দিন(২৫) এর প্রস্তাবে ওলিউর রহমান ভাইকে বিদেশ(ওমান) পাঠানের জন্য রাজি হন। কষ্ট করে হলেও ভাইকে বিদেশে পাঠালে পরিবার হবে স্বাভলম্বি অভাব অনটন গোচাবে। তাই আদম ব্যবসায়ীর প্রস্তাবে রাজি হয়ে ৩শত টাকার নন জুডিশিয়াল ষ্টাম্পে লিখিত চুক্তিপত্রের মাধ্যমে ২লক্ষ ৩০হাজার টাকা ভিসার মূল্য নির্ধারন করে স্থানীয় আদম ব্যবসায়ীর কাছে ভিসার সমুদয় টাকা পরিশোধ করে। টাইলস মিস্ত্রি কাজে ৩৫হাজার টাকার বেতনের জন্য ১৩মার্চ ভাই ফয়সল আহমদকে ওমানে পাঠানো হয়। ফয়সল ওমান দেশে চলে যাওয়ার ভাই সহ পরিবারকে জানায় চুক্তি মোতাবেক কাজ ও একামা দেয়নি আদম ব্যবসায়ী বুরহান আহমদ।

মোবাইল ফোনে ফয়সল সমস্যার কথা ভাইদের জানালে দেশে অবস্থানরত আদম ব্যবসায়ী মৌলভী ছিফত উল্লাহ নিকট চুক্তির শর্ত ভঙ্গের বিষয় জানতে চাওয়া হয়। তখন ছিফত উল্লাহ তার ছেলে বুরহান প্রতারনার মাধ্যমে অন্যত্র একটি কাজ দেয়, সেখানে কাজে বেতন পাচ্ছে না। হঠাৎ করে আদম ব্যবসায়ী বুরহান, ফয়সলকে ফেলে বাংলাদেশে অবস্থান করে তখন হতে আমার ভাই ফয়সল সন্ধান চাই এবং তার সাথে যোগাযোগ মাধ্যম জানতে চাই। কিন্তু চতুর বুরহান নানা তালবাহানা করে তখন স্থানীয় গন্যমান্যদের মাধ্যমে বুরহানের কাছে ফয়সলের কথা জানতে চাইলে ফয়সলের সাথে যোগাযোগের করার মত কোন ব্যবস্থা করে দিচ্ছে না বরং নানা ধরনের অসঙ্গগতি পূর্ণ কথা বার্তা বলে যাচ্ছে এবং বিভিন্ন ভাবে হুমকী ধমকী দিচ্ছে।

ফলে আমাদের সন্দেহের ধানা বাঁধে আদম ব্যবসায়ী বুরহান ও তারা পিতা ছিফত উল্লাহ সহজ সরল পেয়ে অর্থের লোভে প্রতারনার মাধ্যমে টাকা আত্মসাৎ করিয়া ফয়সলকে মেরে ফেলে লাশ গুম করিয়া দেশে চলে এসেছে। এনিয়ে ফয়সলের ভাই ওলিউর রহমান বাদি হয়ে জৈন্তাপুর মডেল থানায় লিখিত অভিযোগের দায়ের করে।
এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা এস,আই ইন্দ্রনীল ভট্টাচায প্রতিবেদককে জানান- অভিযোগ পেয়ে ঘটনার সত্যতা পাই, বিষয়টি নিয়ে স্থানীয় ইউপি সদস্যসহ গন্যমাণ্যরা সমাধনের জন্য সময় চেয়েছেন। সুষ্ঠ সমাধান না হলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc