Saturday 24th of August 2019 09:37:22 PM
Friday 26th of July 2019 10:45:21 PM

জৈন্তাপুরে ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি

নাগরিক সাংবাদিকতা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
জৈন্তাপুরে ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি

রেজওয়ান করিম সাব্বির, জৈন্তাপুর সিলেট প্রতিনিধি: আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর মানবতার ফেরিওয়ালা খ্যাত ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের বিরুদ্ধে ষড়যন্ত্র মূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সিলেটের পর্যটন খ্যাত জৈন্তাপুর উপজেলায় মানববন্ধন পালন করেছে ব্যারিষ্টার সৈয়দ সায়দুল হক সুমন সমর্থক গোষ্টি ৷
২৬ জুলাই শুক্রবার বিকাল ৩টায় জৈন্তাপুর ষ্টেশন বাজার সংলগ্ন সিলেট তামাবিল মহাসড়কে এ মানববন্ধন পালন করা হয়৷
ব্যারিষ্টার সৈয়দ সায়দুল হক সুমন সমর্থক গোষ্টির জৈন্তাপুর শাখার অাহবায়ক হাসান মোঃ বদরুলের পরিচালনায় মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য জৈন্তাপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম বলেন, ব্যারিস্টার সৈয়দ সাইয়েদুল হক সুমন শুধু সিলেটের সম্পদ নয়, তিনি পুরো বাংলাদেশের সম্পদ। মানববন্ধনে তিনি দাবি জানিয়ে বলেন, ব্যারিস্টার সায়েদুল হক সুমনের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা ও ভিত্তিহিন মামলা প্রত্যাহার করতে হবে। দেশের বৃহত্তর স্বার্থে ব্যারিস্টার সুমনের জীবনের নিরাপত্তা জোরদার করতে হবে। সোস্যাল মিডিয়াতে যারা ব্যারিস্টার সুমনকে নিয়ে অপপ্রচার চালাচ্ছে তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে। যে আইনজীবী তার নিজের ব্যক্তিস্বার্থ চরিতার্থ করতে ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মিথ্যা মামলা করেছেন তাকে অবশ্যই জাতির সামনে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে।
তিনি বলেন, ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের বিরুদ্ধে দায়ের করা এ মামলাটি মিথ্যা ও ভিত্তিহীন। ফেসবুকে ব্যারিস্টার সুমনের নামে খােলা একাধিক ফেক আইডি থেকে দেয়া বিভ্রান্তিকর স্ট্যাটাসের উপর ভিত্তি করে মামলাটি দায়ের করা হয়েছে। যে ফেক আইডি গুলো থেকে উক্ত বিভ্রান্তিকর স্ট্যাটাসটি দেয়া হয়েছে তার সাথে ব্যারিস্টার সুমনের কোনো প্রকার সংশ্লিষ্টতা নেই৷ ফেসবুক লাইভে জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি তিনি দীর্ঘদিন যাবত সমাজ সেবায় নিয়োজিত রয়েছেন। নিজের কর্ম গুণেই তিনি আজ জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছেন। এই জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে একটি মহল প্রতিনিয়তই তাঁর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালিয়ে যাচ্ছে। দেশবিরোধী একটি কুচক্রী মহল তাঁর নামে বিভিন্ন ফেক আইডি খুলে দেশের জনমানুষকে বিভ্রান্ত করে দেশকে পিছিয়ে দিতে চায়। ব্যক্তি জীবনে অত্যন্ত সৎ ও নির্ভীক ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে দায়ের করা মামলাটি দেশবিরোধী ষড়যন্ত্রের একটি প্রতিচ্ছবি। ব্যারিস্টার সুমন দেশের গণমানুষের সাথে যে ভালােবাসার বন্ধন তৈরি করেছেন একরকম মিথ্যা মামলা দিয়ে তা লোকিয়ে রাখা যাবে না। মানববন্ধন থেকে নেতৃবৃন্দরা দাবি জানান, অনতিবিলম্বে ব্যারিস্টার সুমনের ওপর মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে, তা না হলে আমরা তীব্র আন্দোলনের পথ বেছে নিবে।
মানববন্ধনের অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের যুগ্ম অাহবায়ক কুতুব উদ্দিন, চারিকাটা যুবলীগের সভাপতি শরীফ অাহমদ, শাববীর অাহমদ, অাহমদ রাজু, ইনসান অালী, তানবীর অাহমদ শাহীন, মুন্না, সেলিম অাহমদ, অাব্দুস ছালাম প্রমুখ বক্তব্য রাখেন৷ এছাড়া বিভিন্ন সামাজিক রাজনৈতিক অঙ্গ সংগঠনের প্রায় ২শতাধিক লোকজন উপস্থিত ছিলেন৷

সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc