জৈন্তাপুরে বিজিবির ধাওয়ায় ডিআই ট্রাক বসতঘরে,রক্ষা পেলো একটি পরিবার

0
207
জৈন্তাপুরে বিজিবির ধাওয়ায় ডিআই ট্রাক বসতঘরে,রক্ষা পেলো একটি পরিবার
বিজিবি ধাওয়া খেয়ে পালানোর সময় গাছের সাথে ধাক্কা খেয়ে ডিআই ট্রাক আব্দুন নুরের বসত ঘরে।

রেজওয়ান করিম সাব্বির, জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধিঃ সিলেটের জৈন্তাপুর উপজেলার রমপ্রসাদ টু দরবস্ত রাস্তায় সকাল সাড়ে ৯ টায় বিজিবি’লালাখাল ক্যাম্পের ধাওয়া খেয়ে পালাতে গিয়ে ডিআই ট্রাক বসত ঘরে। অল্পের জন্য রক্ষা পেল একটি পরিবার।

এলাকাবাসী সূত্রে জানা যায়, সকাল ৯টা হলে স্কুল কলেজ, মাদ্রাসা পড়ুয়া ছাত্র-ছাত্রীরা যখন বিভিন্ন প্রতিষ্ঠানে যাওয়ার জন্য রাস্তায় গাড়ীর অপেক্ষা করে কিংবা পায়ে হেঠে যাতায়াত করে উপজেলা গ্রামীণ রাস্তা রামপ্রসাদ টু দরবস্ত রাস্ত দিয়ে। সম্প্রতি চোরাকারবারী চক্রের সদস্যরা এই রাস্তা ব্যবহার করে লালাখাল সীমান্তের বিভিন্ন পথ দিয়ে ভারত হতে নাসিরবিড়, সিগারেট, গরু মহিষ, মাদক সামগ্রী ডিআই ট্রাক ও পিকআপ টমটম দিয়ে বেপরোয়া গতিতে মালামাল পরিবহন করে আসছে।

এলাকাবাসী নজির আহমদ, হোসেন আহমদ, সাজু মিয়াসহ অনেকের সাথে আলাপকালে জানা য়ায়, বিজিবি লালাখাল ক্যাম্পের সদস্যরা একটি চোরাইপণ্য বহনকারী সন্দেহে ডিআই ট্রাককে ধাওয়া করে। বিজিবির ধাওয়া খেয়ে পালানোর সময় অতিরিক্ত গতীতে গাড়ী পরিচালনা করায় নিয়ন্ত্রন হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে ডিআই ট্রাকটি গ্রামীণ রাস্তা হতে আব্দুন নুরের বসত ঘর ভেঙ্গে ঘরে উঠে যায়। এঘটনায় অল্পের জন্য প্রাণে রক্ষাপাণ আব্দুন নূরের পরিবারের সদস্যরা। তবে গাড়ী ঘরে উঠে গেলে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে বিজিবি চলে যায়। 

এদিকে এ ঘটনায় ৩ নং চারিকাটা ইউনিয়নের বাসিন্ধারা বলেন, বিজিবি ও সংশ্লিষ্ট আইন শৃঙ্খলা বাহিনী চোরাকারবারীদের সাথে সখ্যতা তৈরী হওয়ায় দিন রাত সমান ভাবে চারিকাটা ইউনিয়নের বিভিন্ন রোড দিয়ে অহরহ ভারতীয় মালামাল পরিবহন করা হলেও কোন আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না। যার কারনে চোরাকারবারের নিরাপদ রোড চারিকাটা। যার কারনে প্রতিনিয়ত ঘটছে ছোট বড় দূর্ঘটনা। তারা চোরাকারবার বন্দের জন্য সংশ্লিষ্ট প্রশাসনের নিকট জোর দাবী জানান।

এ বিষয়ে জানতে লালাখাল বিজিবি ক্যাম্পের সাথে যোগাযোগ করা হলে (০১৭৬৯-৬১৩১১৯) ফোন রিসিভ করে সাংবাদিক পরিচয় জানার পর পর ফোন কেটে দেন। পরবর্তীতে একাধিক বার যোগাযোগের চেষ্টা করা হলেও তারা ফোন রিসিভ করেননি।  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here