Thursday 22nd of October 2020 06:11:43 PM
Sunday 20th of September 2020 01:39:54 AM

জৈন্তাপুরে বিজিবির আটক গরু-মহিষ ৯ লক্ষাধিক টাকায় বিক্রি

অপরাধ জগত, অর্থনীতি-ব্যবসা, বিশেষ খবর, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
জৈন্তাপুরে বিজিবির আটক গরু-মহিষ ৯ লক্ষাধিক টাকায় বিক্রি

জৈন্তাপুর সিলেট প্রতিনিধিঃ   জৈন্তাপুরে ১৯ বিজিবি’র পৃথক পৃথক অভিযানে ভারত হতে অবৈধ পথে নিয়ে আসা ৪৭টি গরু ও ৯টি মহিষ আটক করে জৈন্তাপুর বিজিবি ক্যাম্পের সদস্যরা। আটককৃত গরু মহিষ গুলো কাষ্টম কর্মকর্তার উপস্থিতিতে ৯ লক্ষ ৭২ হাজার টাকায় নিলাম দেওয়া হয়।
বিজিবি সূত্রে জানা যায়, ১৯ সেপ্টেম্বর শনিবার ভোর ৫ টা হতে সকাল ১০ টা পর্যন্ত উপজেলার টিপরাখলা, গৌরিশংকর ও গোয়াবাড়ী এলাকায় ১৯ বিজিবি জৈন্তাপুর ক্যাম্প কামান্ডার সুবেদার রফিকুল ইসলামের নেতৃত্বে পৃথক পৃথক অভিযান পরিচালনা করে ভারত হতে অবৈধ পথে আসা ভারতীয় ছোট-বড় ৪৭টি গরু ও ৯টি মহিষ আটক করে জৈন্তাপুর ক্যাম্পে নিয়ে আসে। তামাবিল কাষ্টম কর্মকর্তার উপস্থিতিতে জৈন্তাপুর ক্যাম্পে নিলামের মাধ্যমে ৪৭টি গরু ও ৯ টি মহিষ ৯ লক্ষ ৭২ হাজার টাকায় বিক্রি করা হয়।

অপরদিকে সচেতন মহল জানায় সারা রাত জৈন্তাপুর উপজেলার ৪৮ বিজিবির নিয়ন্ত্রনাধীন আলুবাগান, নলজুরী, শ্রীপুর, আদর্শগ্রাম, মিলাটিলা, রাবার বাগান, কাঠালবাড়ী, কেন্দ্রি, কেন্দ্রি হাওর, ডিবিরহাওর এবং ১৯ বিজিবি’র নিয়ন্ত্রনাধীন ১২৯৬-রিভার পিলার, ফুলবাড়ী, টিপরাখলা, কমলাবাড়ী, গোয়াবাড়ী, বাইরাখেল, নয়াগ্রাম, জালিয়াখলা, কালিঞ্জিবাড়ী, লালাখাল গ্রান্ড, তুমইর বাঘছড়া, আফিফানগর, গঙ্গারজুম, জঙ্গীবিল, বালিদাঁড়া এলাকা দিয়ে জৈন্তাপুর উপজেলায় কমপক্ষে ৫ হতে ৬হাজারের অধিক ভারতীয় গরু মহিষ প্রবেশ করে।

এছাড়া অবৈধ পথে লাইনম্যানের সহায়তায় ভারতীয় শেখ নাছির উদ্দিন বিড়ি, বিভিন্ন ব্যান্ডের সিগারেট, অফিসার চয়েস মদ, বিআর, ফেন্সিড্রিল, কসমেট্রিক্স সামগ্রী বাংলাদেশে প্রবেশ করে। নাম প্রকাশে অনিচ্ছুক সীমান্তের বাসিন্ধরা আরও জানান, বিজিবি আই ওয়াস করতে নাম মাত্র অভিযান পরিচালনা করে ৫৪টি গরু মহিষ আটক করে। এসকল সীমান্ত পথে প্রতিদিন কয়েক শতাধিক ট্রাক মটরশুটি সহ বিভিন্ন সামগ্রী ভারতে পাচাঁর হচ্ছে।

সীমান্তের বাসিন্ধারা আরও বলেন, বিশেষ কারনে বিজিবি’র সদস্যদের সংবাদ দিলেও তারা কোন প্রতিকার ব্যবস্থা গ্রহন করেন না। অন্য একটি সূত্র জানায়, চেরাচালান ব্যবসায়ী সিন্ডেকেট সদস্যরা হরিপুর বাজার হতে সীমান্ত এলাকা নিয়ন্ত্রন করছে। কিন্তু সীমান্ত রক্ষী বাহিনী গরু মহিষ আটক করলেও কারও বিরুদ্ধে প্রকৃত চোরাকারবারীদের ছেড়ে দিচ্ছে।
১৯ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ রফিকুল ইসলাম, পিএসসি গরু মহিষ আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিত্বে বেশ কয়েকজন চোরাকারবারি অবৈধ পথে গরু মহিষ বাংলাদেশে নিয়ে আসছে। সংবাদের প্রেক্ষিতে জৈন্তাপুর বিজিবি’র ক্যাম্প কামান্ডারের নেতৃত্ব বিজিবি সদস্যরা পৃথক পৃথক অভিযান পরিচালনা করে ৪৭টি গরু ও ৯টি মহিষ আটক করতে সক্ষম হয়। আমাদের অভিযান অব্যাহত থাকবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc