Wednesday 21st of October 2020 01:03:21 PM
Sunday 26th of July 2015 05:32:07 PM

জৈন্তাপুরে বালু উত্তোলনকে কেন্দ্র করে হামলা:আহত-২

বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
জৈন্তাপুরে বালু উত্তোলনকে কেন্দ্র করে হামলা:আহত-২

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৬জুলাই,রেজওয়ান করিম সাব্বিরঃ সিলেটের জৈন্তাপুর উপজেলার সারী ও বড়গাং নদীর উৎসমূখ হতে বালু উত্তোলনকে কেন্দ্র করে চাঁদাবাজদের হমলায় ২শ্রমিক আহত হয়েছেন মর্মে অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় থানায় অভিযোগ দায়েরের পক্রিয়া চলছে।

অভিযোগ সূত্রে জানাযায়- বিগত ২০১৩ ইং হতে সিলেটের সর্ব বৃহত বালু মহাল সারী ও বড়গাং নদীর উৎস মূখে বালু আহরন উত্তোলনের উপর নিষেদাজ্ঞা জারী করে আদালত। অপরদিকে যুগ যুগ ধরে বারকী শ্রমিকরা সারী ও বড়গাং নদী হতে বালু আহরন করছে প্রায় ২০হাজার শ্রমিক। তারই ধারাবাহিকতায় প্রতিদিনের ন্যায় বারকী শ্রমিকরা নদী হতে বালু সংগ্রহ করে আসছে। সম্প্রতি বালু মহালের উপর লেলুপদৃষ্টি পড়ে সংঘবদ্ধ ভুমিখেকু চক্রের। সরকারি নিষেদাজ্ঞার স্থান ব্যাতি রেখে শ্রমিকরা বালু সংগ্রহ করে আসছে। গত ২মাস যাবত বারকী শ্রমিকদের নানা ভাবে ভয় ভীতি দেখিয়ে চক্রটি প্রতিদিন ৪০/৫০ হাজার টাকা চাঁদা আদায় করছে। তাদের চাঁদাবাজীতে অতিষ্টি হয়ে শ্রমিকরা চাঁদা বন্ধ করে। ফলে ক্ষিপ্ত হয়ে উঠে চক্রটি।

এনিয়ে গতকাল ২৫জুলাই শনিবার সকাল ১০টায় ময়নাবস্তি সংলগ্ন বড়গাং নদীতে বালু উত্তোলন করতে গেলে বালু শ্রমিকদের কাছে চাঁদা দাবী করে। শ্রমিকরা চাঁদা দিতে না চাইলে চক্রের সদস্য বাইরাখেল নয়াবস্তি(হর্ণি) গ্রামের মৃত কালা মিয়ার ছেলে আব্দুল মন্নান(৪৮), জয়নাল আবেদীন(৪৩), আব্দুল(৩৫), একই গ্রামের মৃত মটর মিয়ার ছেলে আবু বক্কর(৪৩) সহ গংরা বারকী শ্রমিকদের উপর হামলা চালায়। হমলার কামরাঙ্গীখেল দক্ষিণ প্রকাশিত লালা গ্রামের সোনাফর আলীর ছেলে ফয়ছল আহমদ(২৬), একই গ্রামের ফয়জুল আহমদ এর ছেলে মামুন আহমদ(২২) আহত হন। বারকী শ্রমিকরা এগিয়ে এসে চাঁদাবাজ চক্রের কবল থেকে ফয়ছল ও মামুনকে উদ্ধার করে জৈন্তাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এদের মধ্যে গুরুত্বর আহত ফয়ছল জৈন্তাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিসাধীন রয়েছে। এ ঘটনায় ফয়ছলের পিতা সোনাফর আলী বাদী হয়ে জৈন্তাপুর মডেল থানায় অভিযোগ দায়ের প্রস্তুতি নিচ্ছেন।

এবিষয়ে ইউপি সদস্য আব্দুশ শুকুর জানান- আমি লোক মুখে জানতে পারি নদীর পাড় কেটে বালু উত্তোলনকে কেন্দ্র করে মারামারির ঘটনা ঘটেছে। অসুস্ত থাকার দরুন পুরো বিষয়টি জানতে পারিনি।

এবিষয়ে জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ গোলক চন্দ্র বসাক জানান- এরকম ঘটনার সংবাদ আমার জানানেই কেউ আমাকে জানায়নি। অভিযোগ করলে তদন্ত স্বাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc