Saturday 24th of October 2020 11:17:47 PM
Monday 22nd of June 2015 08:18:18 PM

জৈন্তাপুরে প্রধানমন্ত্রীর আশ্রায়ন প্রকল্পে বিশুদ্ধ পানি

উন্নয়ন ভাবনা, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
জৈন্তাপুরে প্রধানমন্ত্রীর আশ্রায়ন প্রকল্পে বিশুদ্ধ পানি

সরবরাহের করল বিএসআরএম ও টিএমএসএস

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২২জুন,রেজওয়ান করিম সাব্বিরঃ সিলেটের জৈন্তাপুরে ১৯৯৯সনে মাননীয় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত তহবিলের মাধ্যমে বস্তুভিটাহীন পরিবার গুলেকে নিয়ে গড়ে তোলা হয় আশ্রায়ন প্রকল্পটি। কিন্তু নান প্রতিকুলতার কারনে প্রধানমন্ত্রীর এই প্রকল্পের ২৬টি ব্যারাকে ২৬০পরিবারের প্রায় ১৫শত বাসিন্ধারা বিশুদ্ধ পানি, বিদ্যুৎ আলো এবং স্যানিটেশন ব্যবস্থার না থাকার কারনে মানবেতর জীবন যাপন করছে প্রকল্পবাসি। বেসরকারি এনজিও সংস্থা বাংলাদেশ রড় উৎপাদনকারী প্রতিষ্ঠান বিএসআরএম’র সিএসআর রুহি মোঃ মোর্শেদ প্রকৃতি কন্যার দেশ জাফলং পর্যটন এলাকা পরিদর্শনে আসেন। এসময় তিনি রাংপানি নদীর পার্শ্বে কিছু সময় অবস্থান করেন। তখন তিনি লক্ষ্য করেন একটি  ৬ কিংবা ৭ বৎসরের একটি শিশু ছোট প্লেইট ধারা একটি ঝর্নার উৎস হতে বিন্দু বিন্দু পানি সংগ্রহ করে কলস ভর্তি করে  ৩থেকে সাড়ে ৩শত ফিট পাহাড়ের উপরে পানি বহন করছে। শিশুটি পানি ধারন করে নিয়ে যাওয়ার কয়েকটি সচিত্র তিনি ধারন করেন। প্রধানমন্ত্রীর আবাসন প্রকল্পের পরিবার গুলো বিশুদ্ধ পানির অভাবের মানবেতর জীবন কাটাচ্ছে। মানবিক দিক বিবেচনা করে বিএসআরএম কর্তৃপক্ষ স্থানীয় টিএমএসএস এর সার্বিক তত্ত্বাবধানে গত বৎসরে ৫লক্ষ টাকা ব্যয়ে ৪০টি পরিবারের মধ্যে বিনা মূল্যে সৌর বিদ্যুৎ প্রদান করে। গত ২১ জানুয়ারী স্থানীয় জৈন্তাপুর ইউনিয়ন পরিষদের সহায়তায় ২০লক্ষ টাকা ব্যয়ে ২৬০পরিবারের মধ্যে আজীবন বিশুদ্ধ পানি সরবরাহের উৎস তৈরী করে দেয়।

গত ২১ জুন রবিবার বিকাল ৪টায় টিএমএসএস ও বিএসআরএম’র আয়োজনে আশ্রায়ন প্রকল্পবাসীদের মধ্যে আনুষ্ঠানিক ভাবে বিশুদ্ধ পানির প্রজেক্টটি আশ্রায়নবাসীর মধ্যে হস্তান্তর করা হয়। প্রজেক্ট হস্তান্তর অনুষ্ঠানে আশ্রায়ন প্রকল্পের সভাপতি আব্দুল জলিলের সভাপতিত্বে টিএমএসএস প্রোগ্রাম-১’র সহকারি পরিচালক কাজী মোস্তাফিজুর রহমান এর পরিচালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জৈন্তাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিএসআরএম’র সিএসআর রুহি মোঃ মোর্শেদ, টিএমএসএস প্রোগ্রাম-১’র পরিচালক মোঃ জাহিদুর রহমান জাহিদ, সেলার প্যানেল ইলেক্ট্র পাওয়ারের ইঞ্জিনিয়ার সোহেল মাহমুদ, টিএমএসএস ইঞ্জিনিয়ার সাইদ আহমদ, সীমান্ত মিডিয়া লাইন এন্ড একাডেমীর আঞ্চলিক পরিচালক মোঃ রেজওয়ান করিম সাব্বির, টিএমএসএস’র ইউনিট ব্যবস্থাপক হাসান আলী, আশ্রায়ন প্রকল্পের উপকারভোগী পরিবারের পক্ষে রুমেজা আক্তার বক্তব্য রাখেন।

পরে আনুষ্ঠানিক ভাবে চুইচ অনের মাধ্যমে বিএসআরএম’র সিএসআর রুহি মোঃ মোর্শেদ প্রকল্পটি আশ্রায়নবাসীদের মধ্যে হস্থান্তর করেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc