Tuesday 15th of October 2019 05:52:24 PM
Monday 27th of May 2019 04:41:10 PM

জৈন্তাপুরে পৈত্রিক সম্পত্তি প্রভাবশালী চক্রের দখলে

অপরাধ জগত, জীবন সংগ্রাম, বৃহত্তর সিলেট, মানবাধিকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
জৈন্তাপুরে পৈত্রিক সম্পত্তি প্রভাবশালী চক্রের দখলে

নিরাপত্তাহীনতায় ভোগছে এক পঙ্গুসহ ১০সদস্যের পরিবার

জৈন্তাপুর সিলেট প্রতিনিধিঃ সিলেটের জৈন্তাপুরে দীর্ঘ দিন হতে পৌত্রিক সম্পত্তী দখল পাচ্ছেনা একটি পরিবার। উপজেলা ও পুলিশ প্রশাসনের কাছে লিখিত অভিযোগ পরও সটিক সমাধান পাচ্ছেন না পরিবারটি। আপোষ নিষ্পত্তির পরও প্রভাবশালীর ক্ষমতার দাপটে জমির দখল পাচ্ছে না নিরিহ পরিবারটি।
ভূমি সংক্রান্তের জের ধরে প্রভাবশালী চক্র বিগত ৫ ফেব্রুয়ারী ঘিলাতৈল গ্রামের মৃত জ্ঞান চন্দ্র দাশের ছেলে প্রমোদ দাশ ও সচি দাস অন্যান্য বিবাদী একই গ্রামের নিপেশ চন্দ্র দাশের ছেলে নিবারন চন্দ্র দাশ, মৃত ধরনী চন্দ্র দাশ এর ছেলে কিতিশ চন্দ্র দাশ, মৃত মহিন্দ্র দাশের ছেলে নিবারন চন্দ্র দাশ, নির্মল চন্দ্র দাশ, হিরন্য চন্দ্র দাশ, নিবারন চন্দ্র দাশের ছেলে লিটন চন্দ্র দাশ, মৃত দেবেন্দ্র দাশের ছেলে মতিলাল দাশ, একই গ্রামের সুশেন চন্দ্র দাশ ঐক্যবদ্ধ হইয়া ঘিলাতৈল মৌজার, ১৬নং জে.এল এর ৯০নং খতিয়ানের ৩৯৮, ৮৬০২ এস.এ দাগের.৯৮ শতক জমি জোর পূর্বক জবর দখল করিয়া জমির উপর মাটি ভরাট করিলে আমি নিরীহ ও পঙ্গু সন্তানের পিতা বাদী হয়ে সহকারি কমিশনার ভূমি জৈন্তাপুর বরাবরে একটি অভিযোগ দাখিল করি। আমার অভিযোগের প্রেক্ষিতে সহকারি কমিশনার ভূমি রেকর্ড পত্র যাচাই করিয়া জবর দখলকারীদের মাটি ভরাট করার কাজ বন্ধ রাখার নিদেশ প্রদান করেন।

কিন্তু বিবাদীরা মাটি ভরাট কাজ বন্ধ না করিয়া কাজ অব্যহৃত রাখে। সহকারী কমিশনারের নির্দেশ অমান্য করিয়া কাজ চলমান রাখায় জৈন্তাপুর উপজেলা সহকারি কমিশনার ভূমি মুনতাসির হাসান পলাশ দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করিয়া এস্কেভেটার চালক সহ দুজনকে আটক করেন। এঘটনার প্রেক্ষিতে বিবাদীরা ঐ দিন দিবাগত রাতে পিন্টু চন্দ্র দাশের বসত ঘরে হামলা চালিয়ে বসত ঘর ভাংচুর করে এবং ৫০হাজার টাকার ক্ষতি সাধন করে এ ঘটনায় পঙ্গু ছেলে সহ স্ত্রী সন্তানেরা আহত হন। হামলার পর সচি দাস হুমকী প্রদান করে জরিমানার টাকা আদায় করিয়া নিবে এবং বাড়ী ও গ্রাম ছাড়া করিয়া ফেলিবে।

এঘটনাটি উপজেলা সহকারি কমিশনারকে জানালে তিনি আইনের আশ্রয় নিতে পরামর্শ দেন। জৈন্তাপুর মডেল থানায় অভিযোগ করিলে বিবাদীগন আপোষ নামার মাধ্যমে আমার জায়গা জমি ছেড়ে দিবে মর্মে জানায় কিন্তু পরবর্তীতে মৌরসী ভূমি দখল দিচ্ছে না। পরবর্তীতে থানায় লিখিত অভিযোগ করওে কোন প্রতিকার পচ্ছে না বরং প্রভাবশালী ভূমি খেকুদের কারনে চরম নিরাপত্তা ভূগছে পঙ্গু সহ ১০সদস্যেরা। পৌত্রিক সূত্রে পাওয়া নিজের মালিকানাধিন ভূমি রক্ষা ও ১০সদস্যের পরিবার নিরাপত্তার জন্য ঘুরছে প্রশাসনের ধারে ধারে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc