Sunday 17th of November 2019 03:24:08 AM
Sunday 4th of October 2015 07:47:19 PM

জৈন্তাপুরে পুলিশের হাতে উদ্ধার হওয়া কক্কা সারী জঙ্গলে অবমুক্ত

অপরাধ জগত, জীব-বৈচিত্র, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
জৈন্তাপুরে পুলিশের হাতে উদ্ধার হওয়া কক্কা সারী জঙ্গলে অবমুক্ত

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৪অক্টোবর,রেজওয়ান করিম সাব্বিরঃ  জৈন্তাপুর থেকে ১৮ ইঞ্চি লম্বা তক্ষত পাচার কালে উপজেলার চাঙ্গীল এলাকা হতে মডেল থানা পুলিশ অভিযান চালিয়ে ২ব্যক্তিকে আটক করে। উপজেলা নির্বাহী অফিসার মোবাইল কোর্ট পরিচালনা করে ২ব্যক্তির কাছ হতে ৫৪হাজার টাকা জরিমানা আদায় করেন এবং তক্ষত(কক্কা) টি সারী জঙ্গলে অবমুক্ত করেন।

গতকাল ৪ অক্টোবর, রবিবার বিকাল ৫টায় জৈন্তাপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ খালেদুর রহমানের নেতৃত্বে পাচারকারী দলের কাছ হতে উদ্ধার হওয়া ১৮ইি  তক্ষত(কক্কা)টি সারী বনবিটের সংরক্ষিত বনভূমিতে ছেড়ে দেওয়া হয়। তক্ষত(কক্কা) অবমুক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন, নিজপাট ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইন্তাজ আলী, সারী বিট কর্মকর্তা নাছির মোঃ, জৈন্তাপুর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা আলমগীর হোসেন, জৈন্তাপুর প্রেসক্লাবের সভাপতি ফয়েজ আহমদ, যুগ্ম-সম্পাদক আবুল হোসেন মোঃ হানিফ, ক্রীড়া ও প্রকাশনা সম্পাদক শাহজাহান কবির খাঁন, সদস্য মোঃ রেজওয়ান করিম সাব্বির, ব্যবসায়ী আবুল হোসেন, ফরিদ আহমদ খান, উপজেলা নির্বাহী অফিসের সিএ মঈনুদ্দিন।

প্রসঙ্গ- গত ১লা অক্টোবর বৃহস্পতিবার বিকাল ২টায় জৈন্তাপুর মডেল থানার এসআই কাজী শাহেদুল ইসলাম উপজেলার চাঙ্গীল বাজার এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিত্বে একটি বিরল প্রজাতীর তক্ষত(কক্কা) সহ দুই ব্যক্তিকে আটক করেন। আটককৃতরা হল কুমিল্লা জেলার লাঙ্গল কোর্ট থানার হোসাখেল গ্রামের মৃত মফিজুর রহমানের ছেলে জাকির হোসেন(২৭) ও একই জেলার মুরাদনগর থানার লক্ষীপুর গ্রামের মোঃ ওহাব মিয়ার ছেলে জুম্মান আহমদ(২৮) কে আটক করা হয়। পরে পুলিশ তাদেরকে ভ্রাম্যমান আদালতে হাজির করে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে যাহার নং-৫৭/২০১৫, তারিখঃ ০১-১০-২০১৫। ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বন্য প্রাণী সংরক্ষণ ২০১২এর ধারা ২এর ৩৭এর(গ) উপধারার অপরাধ সংগঠিত হয় এবং আসামীরা তার দায় স্বীকার করলে আদালত জাকির হোসেন ৫০হাজার টাকা অনাদায়ে ৬মাস কারাদন্ড এবং জুম্মান আহমদ কে ৪হাজার টাকা জমিরানা অনাদায়ে ১৫দিনের কারাদন্ড প্রদান করে। পরে জরিমানার টাকা পরিশোধ করে তারা মুক্ত হন।

নির্বাহী অফিসার মোঃ খালেদুর রহমান জানান- ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদেরকে জরিমানা করা হয় এবং প্রাণীটি সরী বনবিটে চিকিৎসার জন্য প্রেরণ করা হয়। প্রাণীটি সুস্থ্য হওয়ার ফলে সারী বনবিটের সংরক্ষিত বন ভূমিতে স্থানীয় সংবাদকর্মী ও গন্যমান্য ব্যাক্তিদের উপস্থিতিতে অবমুক্ত করা হয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc