Wednesday 30th of September 2020 12:08:44 PM
Wednesday 6th of January 2016 11:28:22 PM

জৈন্তাপুরে দূর্যোগ সচেতনতা বিষয়ে র‌্যালী ও আলোচনা সভা

পরিবেশ, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
জৈন্তাপুরে দূর্যোগ সচেতনতা বিষয়ে র‌্যালী ও আলোচনা সভা

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৬জানুয়ারী,রেজওয়ান করিম সাব্বিরঃ জৈন্তাপুরে প্রকৃতিক দূর্যোগ মোকাবেলায় করনীয় বিষয়ে সচেতনতা সৃষ্ঠির লক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১১ঘটিকায় জৈন্তাপুর উপজেলা প্রশাসনের আয়োজনে দূর্যোগ বিষয়ে আলোচনা সভায় মোঃ আব্দুল কাইয়ুমের পরিচালনায় এবং যুব উন্নয়ন কর্মকর্তা জাফর ইকবাল চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অথিতির বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) শেখ মোঃ শহিদুল ইসলাম।

জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ (তদন্ত) জালাল উদ্দিন, জৈন্তাপুর বিয়াম ল্যাবঃ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ আবু সুফিয়ান। এসময় আরও উপস্থিত ছিলেন লামনীগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালেক, নিজপাট ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান বাবুল, সংবাদিক মোঃ রেজওয়ান করিম সাব্বির, শাহজাহান কবির খাঁন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সহকারী কমিশনার(ভূমি) শেখ মোঃ শহিদুল ইসলাম বলেন- কিছু কিছু দূর্যোগ সাধারণ মানুয়ের সৃষ্টি করে থাকে। তবে বেশিরভাগ দূর্যোগ প্রাকৃতিক ভাবে হয়ে থাকে। এসকল দূর্যোগ কিভাবে মোকাবেলা করা যায় যে বিষয়ে উপজেলা প্রশাসনের পক্ষে থেকে গণসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আমরা কাজ করে আসছি। বিশেষ করে স্কুল কলেজের শিক্ষার্থীদের নিয়ে আমরা আলোচনা প্রশিক্ষণ করে থাকি। বন্যা, জলোচ্ছাস, খরা, ভূমিকম্প মোকাবেলায় আমাদের আরও বেশী করে সচতেন হতে হবে। সামাজিক উন্নয়ন, প্রতিষ্ঠানিক উন্নয়নের মাধ্যমে সকলকে জনসচেতনতা বৃদ্ধির আহবান জানান।

এদিকে সকাল সাড়ে ১০টায় গণসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে উপজেলা পরিষদ থেকে একটি র‌্যালীবের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা পরিষদ গিয়ে শেষ হয়। র‌্যালীতে জৈন্তাপুর সরকারী উচ্চ বিদ্যালয় এবং লামনীগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মিক্ষার্থী সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের সদস্যরা অংশ গ্রহণ করে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc