Tuesday 21st of May 2019 08:29:15 AM
Tuesday 7th of May 2019 12:13:23 AM

জৈন্তাপুরে এসএসসি ও সমমান পরীক্ষায় পাশের হার ৬৭%

বৃহত্তর সিলেট, শিক্ষা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
জৈন্তাপুরে এসএসসি ও সমমান পরীক্ষায় পাশের হার ৬৭%

জৈন্তাপুর প্রতিনিধিঃ সারাদেশের ন্যায় সিলেটের জৈন্তাপুরে ৩টি শিক্ষা বোর্ড এর অধিনে এসএসসি ও সমমান পরীক্ষায় পাশের হার ৬৭%। শতভাগ পাশ করতে পারেনি কোন প্রতিষ্ঠান। ১২টি জিপিএ-৫ সহ পাশ করছে ১৩৬২ শিক্ষার্থী। জৈন্তাপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানাযায় ২০১৯ সালের এসএসসি ও সমমান পরীক্ষায় উপজেলার ২১টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১হাজার ৯শত ৮৩জন শিক্ষার্থী অংশ গ্রহন করে উর্ত্তীণ হয় ১হাজার ৩শত ৬২জন শিক্ষার্থী। তারমধ্যে জিপিএ-৫ ভোকেশনাল শাখায় ৭টি এবং মাধ্যমিক শাখায় ৫টি, উপজেলায় পাশের হার ৬৭%। ফলাফল বিবরনী থেকে জানা যায় উপজেলার ৩টি এসএসসি (ভোকেশনাল) শাখা থেকে ১৯১ জন শিক্ষার্থী অংশ গ্রহন করে ১৩৮জন উর্ত্তীণ হয়, তার মধ্যে জৈন্তাপুর তৈয়ব আলী কারিগরি কলেজ ভোকেশনাল শাখায় ৭টি জিপিএ-৫ অর্জন করে।

এছাড়া উপজেলায় ১৪টি মাধ্যমিক বিদ্যালয় হতে ১হাজার ৫শত ৯০জন শিক্ষার্থী অংশ গ্রহন করে উর্ত্তীণ হয় ১হাজার ৬৭জন শিক্ষার্থী। তার মধ্যে জৈন্তাপুর সরকারি উচ্চ বিদ্যালয়, সেন্ট্রাল জৈন্তা উচ্চ বিদ্যালয়, রাংপানি ক্যাপ্টেন রশিদ উচ্চ বিদ্যালয়, বাউরভাগ উচ্চ বিদ্যালয়, রমজান রূপজান বাগেরখাল একাডেমী ১টি করে জিপিএ-৫ অর্জন করে। মাদ্রাসা শিক্ষা র্বোডের অধিনে ৪টি শিক্ষা প্রতিষ্ঠান হতে ২০২ জন শিক্ষার্থী অংশ গ্রহন করে ১৫৭ জন উর্ত্তীণ হয়। এবোর্ডের অধিনে উপজেলার কোন প্রতিষ্ঠান জিপিএ-৫ অর্জন করতে পারেনি।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc