Friday 18th of September 2020 11:51:40 PM
Thursday 4th of April 2013 07:28:58 PM

জেলেদের ক্ষতিপূরণ ও দোষীদের শাস্তি দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
জেলেদের ক্ষতিপূরণ ও দোষীদের শাস্তি দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

সাম্প্রতিক বঙ্গোপসাগরে নৌডাকাতদের হামলায় নিহত হওয়ার ঘটনায় জেলেদের ক্ষতিপূরণ ও দোষীদের শাস্তি দাবিতে বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে প্রাণিবিদ্যা বিভাগের উদ্যোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। Jele

দুপুর ১২টার দিকে জবির প্রাণিবিদ্যা বিভাগ শহীদ মিনার পাদদেশে আধা ঘণ্টার এক মানববন্ধন কর্মসূচি পালন করে।

এ মানববন্ধনে বক্তব্য দেন, প্রাণিবিদ্যা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সাইদুল ইসলাম, সহযোগী অধ্যাপক ড. আব্দুল আলীম, সহকারী অধ্যাপক অনির্বাণ সরকার।

এ মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন- প্রাণিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, প্রভাষক দোলন কুমার রায়, প্রভাষক বিপ্লব কুমার মণ্ডল, প্রভাষক শায়ের মাহমুদ ইবনে আলম, প্রভাষক সাবরিনা শেহরীন, প্রভাষক ফারজানা মজনেবীন প্রমুখ।

এ মানববন্ধনে অধ্যাপক ড. সাইদুল ইসলাম বলেন, বঙ্গোপসাগরে বাংলাদেশের বিস্তৃত জলসীমায় জেলেদের হত্যার ঘটনা আশঙ্কাজনকভাবে বেড়ে চলেছে। এতে চরম নিরাপত্তাহীনতায় দিন কাটাচ্ছে জেলে পরিবার। সাগরের নিরাপত্তা নিশ্চিত করতে না পারলে দেশের জলসীমা নিয়ে ভিনদেশিরা অর্থনৈতিকভাবে লাভবান হওয়ার সুযোগ খুঁজবে।

তিনি আরও বলেন, জেলেদের অপহরণের পর তাদের কাছে মুক্তিপণ দাবি করা হয়। না পেলে তাদের হত্যা করা হয়। তাই এসব নৌডাকাতদের দ্রুত শাস্তির আওতায় আনতে হবে। আর ক্ষতিগ্রস্ত জেলেদের ক্ষতিপূরণ ও দোষীদের শান্তির জন্য সরকারের প্রতি অনুরোধ করছি।

আন্তর্জাতিক আইনে বিস্তৃত জলসীমা পাওয়ার উল্লেখ করে ড. আব্দুল আলীম বলেন, অহরহ নৌডাকাতদের হামলায় জেলে নিহত হওয়ার ঘটনায় বিদেশি কোনো চক্র জড়িত আছে কি না তা খতিয়ে দেখা দরকার।

এ ব্যাপারে অনির্বাণ সরকার বলেন, জেলেরা জীবনের ঝুঁকি নিয়ে মাছ ধরে দেশের অর্থনীতিতে বিরাট ভূমিকা রাখছে। সাগরে তাদের নিরাপত্তা নিশ্চিত করা দরকার।

তিনি আরও বলেন, জেলেদের পরিবার যেনো কারো জিম্মি না হয়ে পড়ে সেদিকে সরকারের নজরদারি বাড়াতে হবে।

 


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc