Friday 26th of April 2019 08:13:48 PM
Sunday 7th of April 2019 08:30:17 PM

জেলা শিল্পকলা একাডেমি কর্তৃক মৌলভীবাজারে গুণীজন সম্মাননা

বিনোদন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
জেলা শিল্পকলা একাডেমি কর্তৃক মৌলভীবাজারে গুণীজন সম্মাননা

বিক্রমজিত বর্ধনঃ মৌলভীবাজারে জেলা শিল্পকলা একাডেমি কর্তৃক গুণীজন সম্মাননা-২০১৮ প্রদান করা হয়েছে। গত ৬ এপ্রিল শনিবার সন্ধ্যায় স্থানীয় সাইফুর রহমান অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে লোকসংস্কৃতিতে জেলার কমলগঞ্জ গণমহাবিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ রসময় মোহান্ত, সৃজনশীল সংস্কৃতি গবেষণায় শ্রীমঙ্গল উপজেলার কবি, সাহিত্যিক ও গবেষক প্রফেসর নৃপেন্দ্রলাল দাশ, কণ্ঠসংগীতে কুলাউড়া উপজেলার মীর মোহাম্মদ রানু সরকার, যাত্রাশিল্পে শ্রীমঙ্গলের বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ফুরকান উদ্দিন (বীর প্রতীক) এবং চলচ্চিত্রে মৌলভীবাজারের সৌমিত্র দেবকে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ সম্মাননা সহ প্রত্যেক গুণীজনকে নগদ দশ হাজার টাকা প্রদান করা হয়।

পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে বাংলাদেশ টেলিভিশনের নিয়মিত নৃত্যশিল্পী ও নৃত্যগুরু দ্বীপ দত্ত আকাশের পরিচালনায় নৃত্যনাট্য ‘ইছামতির বাঁকে’ পরিবেশিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মাননাপ্রাপ্ত গুণীজনদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ। জেলা শিল্পকলা একাডেমির সভাপতি ও মৌলভীবাজার জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. আজিজুর রহমান, পুলিশ সুপার বিপিএম, পিপিএম মোহাম্মদ শাহজালাল, মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. ফজলুল আলী, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক (উপ সচিব) আসরাফুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, দি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মো. কামাল হোসেন ও আলোকধারার সভাপতি ডা. এম এ আহাদ।

জেলা শিল্পকলা একাডেমির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জ্যোতি সিন্হার স ালনায় অনুষ্ঠিত আলোচনাসভায় স্বাগত বক্তব্য রাখেন একাডেমির সাধারণ সম্পাদক এম এমদাদুল হক মিন্টু। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাংস্কৃতিক ও রাজনৈতিক ব্যক্তিত্ব আব্দুল মোহিত টুটু, সৈয়দ নওশের আলী খোকন, আব্দুল মতিন, খালেদ চৌধুরী প্রমুখ।

উল্লেখ্য, মৌলভীবাজার জেলা শিল্পকলা একাডেমি ২০১৩ সাল হতে প্রতিবছর নিয়মিতভাবে জেলার বিভিন্ন উপজেলা হতে বিভিন্ন ক্যাটাগরিতে বাছাইকৃত গুণীজন নির্বাচনপূর্বক সম্মাননা প্রদান করে আসছে। এরই ধারাবাহিকতায় এবছর ২০১৮ সালের নির্বাচিত পাঁচজন গুণীজনকে সম্মাননা প্রদান করা হয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc